• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মিরপুরে আজ গরম উত্তাপ ছড়াবে রংপুর-ঢাকা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৯, ১০:৫১ এএম
মিরপুরে আজ গরম উত্তাপ ছড়াবে রংপুর-ঢাকা

ঢাকা: বিপিএলের আরো একটি দুর্দান্ত লড়াই হতে চলেছে। বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিশ্চিতভাবেই গরম উত্তাপ ছড়াবে রংপুর রাইডার্স-ঢাকা ডায়নামাইটসের মধ্যেকার দ্বিতীয় কোয়ালিফায়ার। এই ম্যাচকে দেখা যেতে পারে মাশরাফি বিন মুর্তজা বনাম সাকিব আল হাসানের লড়াই হিসেবেও। সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হবে ঢাকা-রংপুরের হাইভোল্টেজ ম্যাচটি।

এই বিপিএলে তৃতীয়বারের মতো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরের মুখোমুখি হচ্ছে সাকিবের দল ঢাকা। এর আগে দু’বারের মুখোমুখিতে একটি করে ম্যাচ জিতেছে দু’দল। প্রথম ম্যাচে ঢাকা জিতেছে মাত্র ২ রানে। আর দ্বিতীয়টিতে এবি ডি ভিলিয়ার্সের সেঞ্চুরি আর অ্যালেক্স হেলসের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ৮ উইকেটে ম্যাচ জিতেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

তবে ঢাকার সামনে বেশ স্বস্তির খবর হতে পারে দুই মারকুটে ব্যাটসম্যান হেলস ও ডি ভিলিয়ার্সের দেশে ফিরে যাওয়া। লিগ পর্বে ঢাকার বিপক্ষে রংপুরকে দাপুটে জয় এনে দিয়েই দেশে ফিরে গেছেন এই দুই মারকুটে ব্যাটসম্যান।

তবে দুই মারকুটে ব্যাটসম্যান দেশে ফিরলেও রাইলি রুশো আর টি-টোয়েন্টির রাজা খ্যাত ক্রিস গেইল আছেন রংপুরের অন্যতম ব্যাটিং অস্ত্র হিসেবে। তবে এই বিপিএলে এখনো পর্যন্ত সেভাবে জ্বলে উঠতে পারেননি গেইল। ক্যারিবীয় দৈত্য জ্বলে উঠলে ঢাকার বিপদের বড় কারণ হতে পারেন। গতবারও ঠিক শেষের দিকে গিয়ে জেগে উঠেছিলেন গেইল। কে জানে, এবারও হয়তো সবকিছু তিনি শেষের জন্যই মজুদ করে রেখে দিয়েছেন।

গেইলকে নিয়ে যে একটা ভয়ের মধ্যে আছে ঢাকা সেটি বোঝা গেল কোচ খালেদ মাহমুদের কন্ঠে, ‘গেইল রান না করা ভয়েরই কারণ। কেননা গত আসরের ফাইনালে তার সেঞ্চুরিই আমাদের পেছনে ফেলে দিয়েছিল। ক্রিস গেইল ইজ ক্রিস গেইল। তার আসলে তুলনা চলে না। সে কখন মারবে, কীভাবে মারবে এটা আসলে তারই ব্যাপার। ক্রিসকে (গেইল) নিয়ে আসলে আলাদাভাবে প্লান করার দরকার নেই। এখন হয়তো মারছে না। কাল (বুধবার) প্রথম বল থেকেই মারা শুরু করবে।’

গত আসরের ফাইনালে গেইলের ৬৯ বলে তার ১৪৬ রানের টর্নেডো ইনিংসে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছিল রংপুর। এবারের ফাইনালের আগে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আবার গেইল ঝড় উঠলে আবার লন্ডভন্ড হয়ে যাবে ঢাকা। আর রংপুর টানা দ্বিতীয়বারের মতো উঠে যাবে বিপিএলের ফাইনালে।

গেইল ছাড়াও রুশো আছেন ক্যারিয়ারের দুর্দান্ত ফর্মে। ১২ ইনিংসে ১ সেঞ্চুরি আর ৫টি ফিফটি সমেত ৫৫৮ রান করে এই ব্যাটসম্যান আছেন চলতি আসরের রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। শুধু মারকুটে দুই ব্যাটসম্যানই নয়, দলকে টেনে নিচ্ছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বল হাতে তিনি ছাড়াও আছেন ফরহাদ রেজা, শফিউল ইসলাম আর নাজমুল ইসলামরা।

অন্যদিকে, ঢাকা দলের নেতৃত্বে আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে বলে উজ্জল এই অলরাউন্ডারের সঙ্গে দলের ব্যাটিং অস্ত্র হিসেবে আছেন হজরতউল্লাহ জাজাই, সুনিল নারিন, আন্দ্রে রাসেল আর কাইরন পোলার্ডদের মতো তারকারা। এই দলের বোলিং অস্ত্র হিসেবে থাকছেন রুবেল হোসেন, কাজী অনিক, পোলার্ড, রাসেলরা।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!