• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যুবলীগ প্রধান হতে চান জবির ভিসি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৯, ০৮:৪২ এএম
যুবলীগ প্রধান হতে চান জবির ভিসি

অধ্যাপক ড. মীজানুর রহমান

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসির (উপাচার্য) ধ্যাপক ড. মীজানুর রহমান যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব পেতে চেয়েছেন।  এ  প্রয়োজনে তিনি উপাচার্য পদ ছেড়ে দিতেও রাজি আছেন। জবির ভিসি যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য।

তিনি ভিসি হওয়ার পর যুবলীগের কোনো বৈঠকে অংশ নেননি বলে জানিয়েছেন।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টক শোতে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তিনি এসব কথা বলেন। ওই টক শোতে যুবলীগ প্রসঙ্গ এলে ভিসি ড. মীজানুর রহমান বলেন, আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? আমি সঙ্গে সঙ্গে ভিসি বা চাকরি ছেড়ে দেব ও যুবলীগের দায়িত্ব নেব।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে অবৈধ ক্যাসিনো কারবার, টেন্ডারবাজি ও দুর্নীতির অভিযোগ ওঠে। এ নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ‘শুদ্ধি অভিযান’ চলমান রয়েছে। অভিযানে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধেও অভিযোগ উঠেছে। এ ছাড়া ওমর ফারুক চৌধুরীর বিদেশ যেতে বাধা ও ব্যাংক হিসাব তলব করা হয়।

২০১৩ সালের ২০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে ড. মীজানুর রহমান যোগ দেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদেও ছিলেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!