• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোডসের ইচ্ছায় আয়ারল্যান্ডে যাচ্ছেন তাসকিন-ফরহাদ রেজা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৮, ২০১৯, ০৩:০২ পিএম
রোডসের ইচ্ছায় আয়ারল্যান্ডে যাচ্ছেন তাসকিন-ফরহাদ রেজা

ঢাকা : বিপিএলের পর ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করেছেন ফরহাদ রেজা। অনেকে ধারণা করেছিলেন, রাজশাহী এই ক্রিকেটার বিশ্বকাপেও জায়গা পাবেন। কিন্তু দল ঘোষণার পর দেখা গেল বিশ্বকাপ কিংবা আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ কোথায়ও নেই ফরহাদ রেজা।

আর তাসকিন আহমেদ ব্যাপারটা ছিল অন্যরকম। চোট-দূর্ভাগ্যে তিনি নেই বিশ্বকা বা আয়ারল্যান্ড সফরে। তা না হলে সুযোগ পেতেন। তবে দল ঘোষণার সপ্তাহ তিনেক কাটার পর ভাগ্যের চাকা ঘুরে গেল তাসকিন আর ফরহাদ রেজার।বিশ্বকাপ দলে সুযোগ না হলেও আয়ারল্যান্ড সফরের দলে ডাক পেয়েছেন ফরহাদ, তাসকিন দুজনই।

বিসিবির ক্রিকেট অপারেশনস প্রধান সাবেক অধিনায়ক আকরাম খান রোববার জানিয়েছেন, কোচ স্টিভ রোডস এই দুই ক্রিকেটারকে আয়ারল্যান্ড সফরের দলে চেয়েছেন বলেই তাদের নেওয়া হচ্ছে।

আয়ারল্যান্ড সফরে তাসকিন আর ফরহাদের জায়গা পাওয়ার আরও কারণ আছে। প্রিমিয়ার লিগে হালকা চোটে পড়েছেন মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। তাঁরা শতভাগ ফিট নন। এই দুই প্রধান পেসারের ব্যাকআপ হিসেবেই তারা যাচ্ছেন।

আকরাম জানিয়েছেন, বিশ্বকাপ দলটা অপরিবর্তিতই থাকছে। কোনও খেলোয়াড় চোটে পড়লেই কেবল বিশ্বকাপ দলে পরিবর্তন আনার কথা ভাবা হবে। আপাতত, ১৫ সদস্যের বিশ্বকাপ দলে পরিবর্তনের কোনও সুযোগই নেই।

এবার ঢাকা প্রিমিয়ার লিগ ফরহাদ রেজা খেলেছেন প্রাইম দোলেশ্বরের হয়ে। ১৬ ম্যাচে সবচেয়ে বেশি ৩৯ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে করেছেন ২০৭ রান। বিপিএলে রংপুর রাইডার্সের হয়েও দারুন খেলেছেন ফরহাদ রেজা।

তাসকিন বিপিএলে নিয়েছিলেন ২২ উইকেট। তার ওপরে কেবল একজন ছিলেন। নিউজিল্যান্ড সফরে তাসকিন যেতে পারেননি চোটের কারণে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!