• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্বল্প দামেই মিলবে শাওমির ভাঁজ করা ফোন


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক মার্চ ১৯, ২০১৯, ০১:০৬ পিএম
স্বল্প দামেই মিলবে শাওমির ভাঁজ করা ফোন

ঢাকা : স্যামসাং ও হুয়াওয়ের পর এবার শাওমিও আনতে যাচ্ছে ভাঁজ করা স্মার্টফোন। প্রতিষ্ঠানটির এ ভাঁজ করা ফোনের মূল্য হতে পারে ৯৯৯ ডলার। প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম ইজিয়ানে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। তবে শাওমি আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি সম্পর্কে কোনো তথ্য এখনো জানায়নি।

সাশ্রয়ী দামে উন্নত কনফিগারেশনের ফোন বিক্রি করে সুনাম কুড়িয়েছে শাওমি। সর্বশেষ সাশ্রয়ী দামে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর সমৃদ্ধ ডিভাইস এনে বাজার মাতিয়েছিল প্রতিষ্ঠানটি।

কয়েক মাস আগে শাওমি ভাঁজ করা ফোনের একটি টিজার ভিডিও প্রকাশ করেছিল। সেই ভিডিওতে দেখা যায়, ফোনটি খুব বড় কিংবা ছোট নয়। ট্যাবলেট হিসেবে খোলা থাকা অবস্থায় দুই পাশে ভাঁজ করে ফোন হিসেবে ব্যবহার করা যাবে। একে তারা ডুয়েল ফোল্ডিং প্রযুক্তির ফোন বলছে।

ট্যাবলেট থেকে ফোনে কনভার্ট করতে চাইলে দুই পাশে অল্প করে চাপ দিয়ে ভাঁজ করতে হবে। এতে স্বয়ংক্রিয়ভাবেই ফোনের ইউজার ইন্টারফেস বদলে যাবে।

ফোনের মতো লম্বালম্বি স্ক্রিনেই সব কাজ করা যাবে। এর পাওয়ার বাটনটি রয়েছে সাইডে। ভাঁজ করা অবস্থায় পাওয়ার বাটনটি থাকবে উপরের অংশে। তবে প্রোটোটাইপ সংস্করণ হওয়ায় এতে কোনো ক্যামেরা দেখা যায়নি। ফোল্ডেবল ফোনটির নাম এখনো ঠিক করা হয়নি। তার মতে, ফোনটির নাম এমআই ডুয়েল ফ্লেক্স বা এমআই মিক্স ফ্লেক্স হতে পারে।

সম্প্রতি স্যামসাং ও হুয়াওয়ের ভাঁজ করা ফোনের দেখা মিলেছে। ফোন দুটির মূল্য যথাক্রমে ১ হাজার ৯৮০ ডলার ও ২ হাজার ৬০০ ডলার।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!