• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্বার্থবাদী গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন না করার আহবান শিক্ষকদের


জাবি প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৯:৫২ পিএম
স্বার্থবাদী গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন না করার আহবান শিক্ষকদের

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ‘বিশেষ গোষ্ঠীর এজেন্ডা’ বাস্তবায়ন না করার আহবান জানিয়েছেন ভিসিপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ।

শনিবার গণমাধ্যমে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এই আহবান জানানোর পাশাপাশি  ভর্তি পরীক্ষাসহ শিক্ষা ও গবেষণা কার্যক্রম অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রাণ-প্রকৃতি-পরিবেশ রক্ষার আন্দোলনকে ভিন্ন দিকে মোড় ঘুরিয়ে শিক্ষার্থীরা এক সাবেক উপাচার্য ও প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন এর এজেন্ডা বাস্তবায়ন করার ভুল পথে অগ্রসর হচ্ছে।

আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের প্রশাসনের বৈঠক যখন সফল হয় তখনই তা ব্যর্থ করে দেয়ার জন্য উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির এবং বর্তমান প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন ষড়যন্ত্রমূলক ফোনালাপের সংলাপ তৈরি করেন। সেই ষড়ডন্ত্রে একটি ছাত্র সংগঠনের নেতাকে ব্যবহার করা হয় বলেও দাবি করা হয়।

বলা হয়, ফোনালাপে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ও তাঁর পরিবারের বিরুদ্ধে কাল্পনিক দুর্নীতির অভিযোগ তোলা হয়। এরকম পরিস্থিতিতে শিক্ষার্থীদের সচেতন থাকা খুবই জরুরি বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু শিক্ষা পরিবেশের স্বার্থে চিহ্নিত দুর্নীতিবাজদের ‘ষড়যন্ত্রের’ বিষয়ে শিক্ষার্থীদের সজাগ থাকার আহŸান জানানো হয় উপাচার্যপন্থি শিক্ষক সংগঠনটির পক্ষ থেকে। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের যে পথ তৈরি হয়েছে সে পথে অগ্রসর হয়ে ‘মডেল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’  বাস্তবায়নে উপাচার্যের সাথে অংশীদার হওয়ার আহবানও জানানো হয়।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ভর্তি পরীক্ষা পরিদর্শনে বাধা প্রদান কিংবা অবাঞ্ছিত ঘোষণা শিষ্টাচার বহির্ভূত বলেও দাবি করা হয় বিজ্ঞপ্তিতে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!