• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

১০ জন নিয়ে নেপালকে হারিয়ে বদলা নিল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৮, ০৬:১৬ পিএম
১০ জন নিয়ে নেপালকে হারিয়ে বদলা নিল বাংলাদেশ

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের গত আসরে স্বাগতিক নেপালের কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছিল বাংলাদেশ। বছর ঘুরে আবারও শুরু হয়েছে দক্ষিণ এশিয়ার কিশোর ফুটবলারদের সেই টুর্নামেন্ট। সেই আনফা কমপ্লেক্সেই নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছে গেল লাল সবুজ দলের কিশোররা। তাও আবার দশ জন নিয়ে।  

১০ জন নিয়েই নেপালকে ২–১ গোলে হারিয়ে বদলা নিল বাংলাদেশের কিশোর ফুটবলাররা। কেন দশ জন নিয়ে খেললো বাংলাদেশ? ম্যাচের ৩২ মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়ে গোলরক্ষক মিতুল মারমা। আর তাতেই ১০ জনের দলে পরিনত হয় লাল সবুজের জার্সিধারীরা। প্রতিপক্ষের চেয়ে এক জন কম খেলোয়াড় নিয়ে খেললেও ম্যাচে তার প্রভাব পরতে দেয়নি নিহাত, উচ্ছ্বাস এবং শাকিলরা।

এদিন প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেয় ইবনে আহাদ। গোলমুখে ফ্রিক থেকে পাওয়া বলে মাথা ছুঁইয়ে লক্ষভেদ করে এই মিডফিল্ডার। ১ গোলে এগিয়ে গিয়ে খানিকটা মেজাজ হারিয়ে ফেলে বাংলাদেশের কিশোররা। তার প্রভাবে ঘটে অপ্রিতিকর ঘটনা। ৩২ মিনিটে নেপালি স্ট্রাইকারকে বক্সের মধ্যে ফেলে দিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে গোলরক্ষক মিতুল মারমা। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরায় নেপাল। ফলে প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।  

বিরতির পর নতুন উদ্যোমে শুরু করে বাংলাদেশ। সেই ধারায় আবারও লাল সবুজের দলকে এগিয়ে দেয় রাজন। নির্ধারিত সময়ে বাংলাদেশ আর গোল না পেলেও, প্রতিপক্ষ নেপালকেও আর সমতায় ফেরার সুযোগ দেয়নি বাংলাদেশ।

প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯–০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে টানা জয় লাল সবুজের দলের। আগামী বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!