• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

১৭তম শিক্ষক নিবন্ধনের সময়সূচি প্রকাশ, যেভাবে করবেন আবেদন


সোনালীনিউজ ডেস্ক জানুয়ারি ২৩, ২০২০, ০৩:৩৮ পিএম
১৭তম শিক্ষক নিবন্ধনের সময়সূচি প্রকাশ, যেভাবে করবেন আবেদন

ঢাকা: ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। একই সাথে প্রিলিমিনারি টেস্টের সময়সূচি ঘোষণা করা হয়েছে।

স্কুল-২ ও স্কুল এর প্রিলিমিনারি টেস্টের সময়- ১৫ মে ২০২০ সালের (শুক্রবার) সকাল ৯টা থেকে সকাল ১০টা। আর কলেজের প্রিলিমিনারি টেস্টের সময়- ১৫ মে ২০২০ সালের (শুক্রবার) বিকেল ৩টা থেকে বিকেল ৪টা।

এর আগে ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৩ স্তরের ১১১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।

উল্লেখ্য, গত ২৬ ও ২৭ জুলাই ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

আবেদন করার নিয়মাবলী জেনে নিন নিম্নোক্ত বিজ্ঞপ্তি থেকে:

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!