• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অনিশ্চয়তায় জিমিদের দক্ষিণ আফ্রিকা সফর!


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১০, ২০১৭, ০৮:৪৫ পিএম
অনিশ্চয়তায় জিমিদের দক্ষিণ আফ্রিকা সফর!

ঢাকা: আগামী ৩ থেকে ১২ মার্চ ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বসছে হকি ওয়ার্ল্ড লীগ রাউন্ড-২ এর আসর। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এই আন্তর্জাতিক টুর্নামেন্টে ভাল ফলের আশায় প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। তারই অংশ হিসেবে বিকেএসপিতে মাসব্যাপী কন্ডিশনিং ক্যাম্প শেষ করে বাংলাদেশ জাতীয় হকি দল। একাধিক প্রস্তুতি ম্যাচ খেলতে যাওয়ার কথা দক্ষিণ আফ্রিকায়। কিন্তু ভিসা জটিলতায় তা অনেকটা অনিশ্চয়তায় পড়েছে।

বাংলাদেশ হকি ফেডারেশন প্রাথমিকভাবে গত ২ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকা সফরের তারিখ নির্ধারণ করলেও ভিসা জটিলতায় তা পিছিয়ে যায়। সর্বশেষ নির্ধারণ হয় ১৫ ফেব্রুয়ারি। কিন্তু ভিসা সমস্যার সমাধান না হওয়ায় নতুন অনিশ্চয়তায় পড়েছে জিমি-চয়নরা।

এ প্রসঙ্গে দলের স্থানীয় কোচ মাহবুব হারুন বলেন, ‘জানি না কবে আমরা প্রীতি ম্যাচ খেলতে দক্ষিণ আফ্রিকা যাব। যখনই যাই আমাদের ২৪ বা ২৫ ফেব্রুয়ারির মধ্যে ফিরে আসতে হবে। কেননা টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগেই দেশে ফিরতে না পারলে ঝামেলায় পড়তে হবে।’

বিকেএসপিতে দলের প্রস্তুতিটা ভালোই হয়েছে। খেলোয়াড়রা শারীরিক অনুশীলন সেরেছেন। এখন তাদের ফিটনেস প্রমাণের জন্য কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলা দরকার। এজন্যই দক্ষিণ আফ্রিকা সফরের ব্যবস্থা করেছিল বাহফে।

বিকেএসপিতে একমাসের কন্ডিশনিং ক্যাম্প শেষ করে ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফিরে এসেছে বাংলাদেশ দল। জার্মান কোচ অলিভার কার্টজ দলের ভিসার ব্যবস্থা করতে ব্যস্ত। তাই এখন তারা মাহবুব হারুনের অধীনে অনুশীলন চালিয়ে যাবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!