• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অনুশীলন নিয়ে মাথা ব্যাথা নেই নেইমারের


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০১৮, ০৫:৫৯ পিএম
অনুশীলন নিয়ে মাথা ব্যাথা নেই নেইমারের

ফাইল ছবি

ঢাকা: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি এবং রানার্স আপ আর্জেন্টিনার মতোই রাশিয়া বিশ্বকাপে শুরুটা ভাল করতে পারেনি ব্রাজিলও। সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে লিড নিয়েও ১-১ গোলে ড্র করেছে সেলেকাওরা। শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টা রিকার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু অনুশীলন নিয়ে মাথা ব্যাথা নেই নেইমারের। সোমবার অনুশীলনে ছিলেন না এই সুপারস্টার।

২৬ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডকে রোববারের ম্যাচে মোট ১০বার ফাউল করা হয়েছে বলে পরিসংখ্যানে নিশ্চিত করা হয়েছে। ১৯৯৮ সালের পরে কোন খেলোয়াড়ের বিপক্ষে এতবার ফাউলের রেকর্ড নেই। মূলত বিশ্বের সবচয়ে দামী ফুটবলারকে আটকানোর সব ধরনের পন্থাই অবলম্বন করেছিলেন সুইসরা।

ফেব্রুয়ারিতে পায়ের আঘাতের কারনে রোববারই প্রথম কোন প্রতিদ্বন্দ্বীতামূলক ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন নেইমার। পায়ে অস্ত্রোপচারের কারনে প্যারিস সেইন্ট-জার্মেইর হয়ে লিগ ওয়ানের শিরোপা জয়ী ম্যাচেও তিনি খেলতে পারেননি। সুইস খেলোয়াড়দের বারবার ফাউলের বিপক্ষে নেইমার রেফারিকে প্রতিবাদও জানিয়েছিলেন।

ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় নেইমার এ সম্পর্কে বলেছেন, ‘অন্য সকলের মতই আমি স্বাভাবিক ভাবে আমার খেলতে চেয়েছি। এসব দেখার দায়িত্ব রেফারির। আমি মনে করি ম্যাচে ফাউল করাটা স্বাভাবিক। কিন্তু সেগুলোর প্রতি লক্ষ্য রাখতে হবে।’

শুক্রবার নিজেদের দ্বিতীয় গ্রুপ ম্যাচে ব্রাজিল কোস্টা রিকার মুখোমুখি হবে। টুর্নামেন্টের প্রথম জয়ের লক্ষ্যে নেইমারের ভাল খেলাটা সকলেই আশা করছে। চার বছর আগে ঘরের মাঠে সেমিফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হবার ম্যাচটিতেও নেইমার অনুপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!