• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অন্য ভূমিকায় অস্ট্রেলিয়ার সঙ্গী হয়ে আসছেন হাডিন


ক্রীড়া ডেস্ক আগস্ট ১০, ২০১৭, ০৭:১৩ পিএম
অন্য ভূমিকায় অস্ট্রেলিয়ার সঙ্গী হয়ে আসছেন হাডিন

ঢাকা: প্রায় এক যুগ পর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। দুই টেস্টের সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট ঢাকায় পা রাখার কথা স্টিভেন স্মিথের দলের। অসি দলের সঙ্গী হয়ে আসছেন ব্র্যাড হাডিন। তবে খেলোয়াড় না, ফিল্ডিং কোচ হিসেবে আসছেন দেশটির সাবেক এই টেস্ট উইকেট রক্ষক। বৃহস্পতিবার (১০ আগস্ট) ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, হাডিনের প্রথম এসাইনমেন্ট হবে চলতি মাসের শেষ দিকে দুই টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর। ব্র্যাড হাডিন ২০১৯ সালের শেষ পর্যন্ত ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন বলে। নতুন দায়িত্ব নিয়ে সাউথ অস্ট্রেলিয়ান ক্রিকেট এসোসিয়েশনে যোগ দেয়া সাবেক অসি ব্যাটসম্যান গ্রেগ ব্লিউয়েটের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন হাডিন।

৩৯ বছর বয়সী হাডিন ইতোপূর্বে অস্ট্রেলিয়া এ’ এবং এ বছরের শুরুর দিকে নিউজিল্যান্ড সফরে অস্ট্রেলিয়া দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া পাকিস্তান প্রিমিয়ার লীগে একবার ইসলামাবাদের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন।

এ বিষয়ে হাডিন বলেন, ‘এন্ড্রু সাইমন্ডস এবং রিকি পন্টিংদের মত খেলোয়াড়দের যুগে আমি বড় হয়েছি। যারা সত্যিকারভাবেই অস্ট্রেলিয়ার ফিল্ডিংকে বিশ্বমানের পরিচিতি এনে দিয়েছেন। আমি এ দলটাকে একই ধরনের মানদন্ডে ধরে রাখতে চাই। আমার বিশ্বাস সেটা করার মত প্রতিভা আমাদের আছে এবং আমি চ্যলেঞ্জের অপেক্ষায় আছি।’

৬৬ টেস্টের ক্যারিয়ারে ২৬২টি ক্যাচ নিয়েছেন হাডিন। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে ১২৬ ওয়ানডে ও ৩৪টি টি-২০ খেলা হাডিন ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!