• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অবশেষে ফুলবাড়ীতে অবৈধ ইটভাটা নির্মাণ বন্ধ


ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি আগস্ট ২০, ২০১৭, ১২:১৭ পিএম
অবশেষে ফুলবাড়ীতে অবৈধ ইটভাটা নির্মাণ বন্ধ

দিনাজপুর: জেলার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির চককবির গ্রাম সংলগ্ন তিন ফসলি আবাদী জমিতে অবৈধভাবে নির্মাণাধীন ইটভাটা অবশেষে বন্ধের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক।

জানা গেছে, উপজেলার চককবির মৌজার সাইফুল ইসলাম ও হাইকুল ইসলামের ৮৪১ ও ৮৪২ দাগে মোট ৩ একর আবাদী জমিতে পার্শ্ববর্তী পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের রামপুরা গ্রামের মো. লোকমান আলী চুক্তিতে ইটভাটা নির্মাণ কাজ শুরু করেন। পক্ষান্তেরে গত ৪ জুলাই এলাকার তিনটি গ্রামের বাসিন্দারা ভাটা নির্মাণ বন্ধের দাবিতে  জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে গণস্বাক্ষর সম্মিলিত একটি অভিযোগ দাখিল করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রাব্বানী অবৈধভাবে ইটভাটার নির্মাণ কাজ বন্ধ করণ প্রসঙ্গে একটি পত্র জারি করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজাকে। সেই নির্দেশ মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাছিম হাবিব ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে অনুলিপি প্রেরণ করে ভাটার নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন।

এ ব্যাপারে শনিবার (১৯ আগস্ট) ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজার সঙ্গে কথা বললে তিনি জানান, অতিরিক্ত জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক ভাটা নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!