• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অভিন্ন লক্ষ্যে মাঠে নামছে দ.আফ্রিকা ও শ্রীলঙ্কা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৪, ২০১৭, ০৯:২৪ পিএম
অভিন্ন লক্ষ্যে মাঠে নামছে দ.আফ্রিকা ও শ্রীলঙ্কা

ঢাকা: টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সাথে সমান তালে লড়ছে শ্রীলঙ্কা। এই মুহুর্তে এক একে সমতায় রয়েছে দুই দল। তাই সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে বুধবার (২৫ জানুয়ারি) তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।

তিন ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর, টি-টোয়েন্টি সিরিজেও শুভ সূচনা করেছিলো দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৯ রানের জয় পায় প্রোটিয়ারা। ১০ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১২৬ রান করে স্বাগতিকরা। জবাবে ৬ উইকেটে ১০৭ রান করতে সমর্থ হয় শ্রীলঙ্কা।

তবে দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাড়ায় শ্রীলঙ্কা। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের অপরাজিত ৫৪ রানে ৩ উইকেটে ম্যাচ জিতে সফরকারীরা। প্রথমে ব্যাট করে ১১৩ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। জবাবে ২ বল বাকি রেখেই জয় নিশ্চিত করে শ্রীলংকা। ফলে সিরিজে সমতা আসে।

তাই তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি সিরিজ নির্ধারনী ম্যাচে রুপ নিয়েছে। আর এই ম্যাচটি জিতে সিরিজ জিততে চাইছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফারহান বেহারদিয়ান, ‘তৃতীয় ম্যাচটি আমরা জিততে চাই। সিরিজ জয়ই আমাদের প্রধান লক্ষ্য। ব্যাটসম্যানদের আরও ভালো খেলতে হবে। তবেই সাফল্য পাবো আমরা।’

সিরিজ জয়ের ইচ্ছা শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক দীনেশ চান্ডিমালের, ‘দ্বিতীয় ম্যাচে আমরা ভালো ক্রিকেট খেলেছি। এই ধারাটা তৃতীয় ম্যাচেও ধরে রাখতে চাই। ম্যাচ জিতে সিরিজ নিজেদের করাই প্রধান লক্ষ্য আমাদের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!