• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অ্যাডিলেডে দিবারাত্রীর টেস্টে খেলবেন ‘বর্ণান্ধ’ ওয়েড


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২২, ২০১৬, ০৮:১১ পিএম
অ্যাডিলেডে দিবারাত্রীর টেস্টে খেলবেন ‘বর্ণান্ধ’ ওয়েড

ঢাকা : তিনি বলের রং চেনেন না। যাকে বলে ‘কালার ব্লাইন্ড’। এ কারণে উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের পক্ষে গোলাপি বলে টেস্ট খেলা বেশ সমস্যার। তারপরও অনেকটা বাধ্য হয়ে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজম্যান্ট তাকে দলে নিতে বাধ্য হয়েছে। পিটার নেভিলের অবর্তমানে তাদের কাছে আর কোন বিকল্প হাতে ছিল না।

দিবারাত্রীর টেস্টে বল দেখতে সমস্যা হয় ওয়েডের। তারপরও তিনি বলছেন, এই সমস্যা তিনি কাটিয়ে উঠবেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) থেকে অ্যাডিলেডে শুরু হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় ও শেষ টেস্ট। পার্থ ও হোবার্টে পরপর দুই ম্যাচ হেরে এরইমাঝে সিরিজ খুঁইয়ে বসেছে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথের দলের জন্য ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে মান বাঁচানোর।

এরকম গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েডকে ফেরানো হলো যার কি না চোখের সমস্যা রয়েছে। আলোতে গোলাপি বল দেখতে তার সমস্যা হয়। তবে ওয়েড জানিয়েছেন, তিনি এই সমস্যা কাটিয়ে উঠবেন,‘ গত বছর শেফিল্ড শিল্ডের ম্যাচে আমি অ্যাডিলেড ও ওভালে গোলাপি বলে খেলেছি। টেস্টে এটা অন্যরকম ব্যাপার। পুরো ব্যাপারটির সঙ্গে মানিয়ে নিতে হবে। আমার মনে হয়, সমস্যাটা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। আমি বলের রং দেখতে পাই। আমি ধরছি ঠিক সেই সময় যখন বলটা আমার কাছে আসছে। এটা বড় কোনো বিষয় নয়। আমি অনুশিলন করে এখান থেকে বেরিয়ে আসবো।’

গত বছর অ্যাডিলেডে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ইতিহাসের প্রথম দিবারাত্রীর টেস্ট খেলেছিল। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। এবার বড় বিপর্যয়ে পুরো অস্ট্রেলিয়া দলই নড়বড়ে হয়ে গিয়েছে। টানা পাঁচটি টেস্ট তাদের হারতে হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!