• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইআইএমসি অ্যালামনাই: ইহসানুল করিম সভাপতি, জাহিদ নেওয়াজ সম্পাদক


নিজস্ব প্রতিবেদক মে ২১, ২০১৮, ১০:০৮ এএম
আইআইএমসি অ্যালামনাই: ইহসানুল করিম সভাপতি, জাহিদ নেওয়াজ সম্পাদক

ঢাকা: প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমকে সভাপতি এবং চ্যানেল আই’র প্রধান বার্তা সম্পাদক ও চ্যানেল আই অনলাইনের সম্পাদক জাহিদ নেওয়াজ খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যাস কমিউনিকেশন (আইআইএমসি) এলামনাই এসোসিয়েশন, বাংলাদেশ গঠিত হয়েছে।

১৯৭৮ সাল থেকে যারা নয়াদিল্লির আইআইএমসি’র ফেলো ছিলেন ঢাকায় তাদের এক সাধারণ সভায় এই অ্যালামনাই এসোসিয়েশন গঠিত হয়। ইহসানুল করিম আইআইএমসি’র প্রথম বাংলাদেশি ফেলো (১৯৭৮-৭৯) এবং জাহিদ নেওয়াজ খান ফেলোশিপ করেছেন ২০০০ সালে।

অ্যালামনাই এসোসিয়েশনের ৯ সদস্যের নির্বাহী কমিটির অন্যরা হলেন- সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া (সম্পাদক, ডেইলি বাংলাদেশ নিউজ) ও মু. রহমত আলী (ন্যাশনাল কনসালট্যান্ট, ওয়ার্ল্ড ব্যাংক), যুগ্ম সাধারণ সম্পাদক আঙ্গুর নাহার মন্টি (যুগ্ম বার্তা সম্পাদক, নিউজ টোয়েন্টিফোর), কোষাধ্যক্ষ রঞ্জন সেন (বার্তা সম্পাদক, একুশে টিভি) এবং সদস্য নজরুল ইসলাম মিঠু (বাংলাদেশ প্রতিনিধি, ডিপিএ), ওয়ারেস হোসেন (সিনিয়র সহকারি সচিব, জাতীয় সংসদ সচিবালয়) এবং নাজনীন আখতার তন্বী (সিনিয়র সহ সম্পাদক, প্রথম আলো)।

পরে ঢাকার ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে আইআইএমসি এলামনাই এসোসিয়েশন, বাংলাদেশের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন ফার্স্ট সেক্রেটারি রাজেশ উইকে, প্রেস অ্যাটাসে রঞ্জন মণ্ডল এবং প্রেস কর্মকর্তা বিশাল জ্যোতি দাস।

১৯৬৭ সালের ১৭ আগস্ট ভারতের তৎকালীন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ইন্দিরা গান্ধী প্রতিষ্ঠিত আইআইএমসি ভারতে গণযোগাযোগ ও গণমাধ্যম বিষয়ক শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান। দিল্লীর বাইরে প্রতিষ্ঠানটি আরো ৫টি কেন্দ্র হচ্ছে ধেনকানাল (ওরিষ্যা), আইজল (মিজোরাম), অমরাবতী (মহারাষ্ট্র), জম্মু (জম্মু এবং কাশ্মির) এবং কোট্টায়াম (কেরালা)। ১৯৭৮ সাল থেকে বাংলাদেশের সাংবাদিক এবং সরকারি কর্মকর্তারা আইআইএমসিতে ফেলো হিসেবে বিভিন্ন কোর্সে অংশ নিচ্ছেন।

বাংলাদেশের অনেক খ্যাতনামা সাংবাদিক আইআইএমসিতে সাংবাদিকতায় ফেলোশিপ করেছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!