• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইপিএল শুরু আজ, হৃতিক-জ্যাকলিনদের পারফর্মের আগেই বিতর্ক


ক্রীড়া ডেস্ক এপ্রিল ৭, ২০১৮, ১২:২৯ পিএম
আইপিএল শুরু আজ, হৃতিক-জ্যাকলিনদের পারফর্মের আগেই বিতর্ক

ঢাকা: মুম্বাইয়ের ওয়াংখেড়েতে স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শনিবার (৭ এপ্রিল)শুরু হচ্ছে একাদশ তম আইপিএল। তার আগে জমাট উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। গত দুই বছর ধরে আইপিএলের উদ্বোধন নিয়ে নতুন নীতি নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

দেখা যাচ্ছিল, মাঠের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানের নাচ-গানের পরে একই দিনে প্রথম ম্যাচের আয়োজন করাটা ঝুঁকিপূর্ণ হয়ে যায়। উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের তারকারা ছাড়াও অনেক শিল্পী অংশ নেন। তাঁদের জুতা বা অন্যান্য সরঞ্জামের জন্য মাঠ বা পিচের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। যেহেতু একই দিনে ম্যাচও থাকে, মাঠে অনুষ্ঠান করায় ঝুঁকি থেকে যায়।

সে কারণেই গত কয়েক বছর ধরে বোর্ড নতুন নীতি নিয়েছিল, উদ্বোধনী অনুষ্ঠান হয় অন্য কোনও মাঠে করা হবে নয়তো সিনেমা হলে করা হবে। এবার ফের ওয়াংখেড়ে স্টেডিয়ামেই ম্যাচের আগে উদ্বোধনী অনুষ্ঠান করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আকর্ষণ হিসেবে থাকছেন হৃতিক রোশন, জ্যাকলিন ফার্নান্দেজ, তামান্না ভাটিয়া, বরুণ ধাওয়ানের মতো তারকারা। কিন্তু বলিউডের কারা থাকবেন সেটা নিয়ে আগ্রহের পাশাপাশি আশঙ্কা রয়েছে মাঠের ক্ষতি হওয়া নিয়ে।

জানা গেছে, ওয়াংখেড়ের পিচকে বাদ দিয়ে  উদ্বোধনী অনুষ্ঠান করার কথা ভাবা হয়েছে। পিচ থেকে দূরে করা হয়েছে মঞ্চ। কিন্তু মুম্বাই ক্রিকেট মহলে অনেকে তবু আশঙ্কা মুক্ত হতে পারছেন না।

তারা বলছেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানে অনেক শিল্পী থাকে। তারা কে কোথায় ঘুরে বেড়াবে, কোথায় নাচতে নাচতে চলে যাবে, তার নিশ্চয়তা কেউ দিতে পারে? উদ্বোধনী অনুষ্ঠান একই মাঠে হওয়া মানেই ঝুঁকি থেকে যাচ্ছে।’

যা খবর, মুম্বাই ইন্ডিয়ান্সের কর্মকর্তারাও ম্যাচের আগে ওয়াংখেড়েতেই উদ্বোধনী অনুষ্ঠান করা নিয়ে খুব একটা নন। এমনিতেই উদ্বোধনী ম্যাচে সকলের একটা উদ্বেগ, দুশ্চিন্তা থাকে। তার ওপর এবার শুরুতেই মারমার-কাটকাট ম্যাচ। দুই বছর পর ফেরা মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।

এর মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানের ধাক্কায় মাঠের কী চেহারা হবে, কে জানে! নাচ-গানের মহড়ার দাপটে ওয়াংখেড়েতে প্রস্তুতি নেওয়ার সুযোগও পায়নি পোলার্ড-মোস্তাফিজরা। এখন দেখাই যাক, রাতে মুম্বাই-চেন্নাইয়ের আগুনে ম্যাচটি কোনদিকে হেলে পড়ে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!