• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
মিরপুর স্টেডিয়াম আউট ফিল্ড

আইসিসির চিঠির জবাব দিল বিসিবি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৭:৩৮ পিএম
আইসিসির চিঠির জবাব দিল বিসিবি

ঢাকা: ২০০৬ সালে আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার পর থেকে সবসময় প্রশংসিত হয়ে এসেছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের পর মাঠের আউট ফিল্ড নিয়ে প্রশ্ন তুলেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অবশেষে স্টেডিয়ামের আউট ফিল্ড সংক্রান্ত আইসিসির চিঠির ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এমন ঘটনায় প্রশ্ন উঠেছে বিসিবির কিউরেটর থেকে শুরু করে পুরো গ্রাউন্ডস কমিটির অদূরদর্শিতা নিয়ে। বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী অবশ্য কাউকে দোষারোপ করতে চান না। তিনি বলেন, স্বীকৃতি পাওয়ার পর শেরেবাংলা নিয়ে কোনো অভিযোগ কখনও পাইনি। এই মাঠে আইসিসির কয়েকটি বড় আয়োজন হয়েছে।

বিসিবির সিইও বলেন, ২০১৪ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনাল এখানে হয়েছে। পরপর তিনটি এশিয়া কাপ আমরা এখানেই আয়োজন করেছি। মাঠের প্রস্তুতিতে কোনো ঘাটতি ছিলো না। বৈরি আবহাওয়ার কারণে এটা হয়েছে। আইসিসি কিন্তু শুধুমাত্র ঘাসের কারণে অভিযোগ করেছে। অন্যান্য দিক ঠিক আছে। এখন সময়ের সাথে সাথে এটা ভালো হয়ে যাবে। আমাদের প্রস্তুতির ঘাটতি ছিলো, তা বলবো না।

চিঠিতে কী উল্লেখ করা হয়েছে, সেটি প্রকাশ না করলেও নিজামউদ্দিন চৌধুরী বলেন, আইসিসি শেরেবাংলার আউটফিল্ডকে বাজে বলে আখ্যায়িত করেছে। আমরা এ বিষয়ে আইসিসিকে একটা রিপোর্ট জমা দিয়েছি। আপনারা জানেন যে, গত চার-পাঁচ মাসে বাংলাদেশে যে বন্যা পরিস্থিতি ও বৃষ্টি, তাতে সময় মতো মাঠটা প্রস্তুত করা একটা চ্যালেঞ্জিং কাজ ছিলো। তারপরও আমরা চেষ্টা করেছি। আমরা মনে করি, আমাদের গ্রাউন্ডস কমিটি খুব কষ্ট করে কাজ করেছে।

প্রসঙ্গত, সংস্কারের পর পুরোপুরি প্রস্তুত হওয়ার আগেই মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে গড়ায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট। ম্যাচ শুরুর আগে দেখা যায় মাঠের ঘাসগুলোর মাঝে প্রচুর ফাঁক। আন্তর্জাতিক ভেন্যুর এমন দশা কেন হলো, তার জবাব চেয়ে বিসিবিকে চিঠি দেয় আইসিসি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!