• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আজই কী সাকিবের ৩০০ উইকেটের উদযাপন?


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৯, ২০১৮, ০২:৩২ পিএম
আজই কী সাকিবের ৩০০ উইকেটের উদযাপন?

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার। এ নিয়ে কারো বিন্দুমাত্র সংশয় নেই। বিশ্বজুড়ে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিয়ত তুলে ধরছেন সাকিব। তাঁর নামটি উচ্চারণের সঙ্গে সঙ্গে বাংলাদেশের নামও উচ্চারিত হচ্ছে।

সাকিব আইপিএলে এখনো অবধি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তিনটি ম্যাচ খেলে ফেলেছেন। তিনটি ম্যাচেই তিনি পারফর্ম করেছেন। তিন ম্যাচে তুলে নিয়েছেন ৫ উইকেট। সবশেষ ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটে বলে ছিলেন অনন্য। ২৪ রান দিয়ে ২টি উইকেট তুলে নেওয়ার পর ব্যাট হাতে ২১ বলে গুরুত্বপূর্ণ ২৭ রানের ইনিংস খেলেন।

তিন ম্যাচ খেলে তিন ম্যাচেই জিতেছে সাকিবের হায়দরাবাদ। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) হায়দরাবাদকে আতিথিয়তা দিতে চলেছে কিংস ইলেভেন পাঞ্জাব। এই ম্যাচের আগে দারুন এক রেকর্ডের সামনে দাড়িয়ে আছেন সাকিব। সব ধরণের টি-টোয়েন্টি ক্রিকেটে এরই মধ্যে বাংলাদেশের বিশ্বনন্দিত অলরাউন্ডার তুলে নিয়েছেন ২৯৯ উইকেট। আর একটি উইকেট নিতে পারলেই ৩০০ উইকেটের অভিজাত ক্লাবে ঢুকে পড়বেন সাকিব।  এই অর্জন যেমন তাঁর একইভাবে গোটা বাংলাদেশের জন্য গর্বের ব্যাপার।

সেদিন খুব বেশি দূরে নয় যেদিন সবাইকে টপকে সাকিব মগডালে উঠবেন। সব ধরণের টি-টোয়েন্টি মিলে সবচেয়ে বেশি উইকেট পকেটে পুরেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। এই মুহূর্তে তাঁর উইকেট সংখ্যা ৪১৪। ব্রাভোর ঠিক পরেই আছেন লাসিথ মালিঙ্গা (৩৪৮)। যদিও এবার লঙ্কান এই তারকা আইপিএলে খেলছেন না। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। ৩০০ উইকেট নিয়ে শহীদ আফ্রিদি আছেন তিন নম্বরে। কে জানে, সাকিব হয়তো পাঞ্জাবের বিরুদ্ধেই সাবেক পাকিস্তান অধিনায়ককে টপকে তিন নম্বরে উঠে যাবেন।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!