• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
চ্যাম্পিয়নস ট্রফি

আনফিট আকমলকে ছাঁটাই করলো পাকিস্তান


ক্রীড়া প্রতিবেদক মে ২২, ২০১৭, ০৬:৪২ পিএম
আনফিট আকমলকে ছাঁটাই করলো পাকিস্তান

ঢাকা: আগামী ১ জুন বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। তবে বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্তের নজর ৪ জুনে। ঐ দিন মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বি ও প্রতিবেশি ভারত ও পাকিস্তান। এই মহারণে খেলতে পারছেন না পাক ব্যাটসম্যান উমর আকমল। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হওয়ায় তাকে চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে বাদ দেয়া হয়েছে। সোমবার (২২ মে) বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান।

শাহরিয়ার বলেন, ‘আগামী মাস থেকে শুরু হওয়া চ্যাম্পিয়নস ট্রফির জন্য ইংল্যান্ডে চলা কন্ডিশনিং ক্যাম্পে দু’টি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছেন আকমল। আমাদের পলিসি অনুযায়ি আনফিট খেলোয়াড়দের বয়ে চলা সম্ভব নয়। তাই তাকে ফিরিয়ে আনা হচ্ছে দেশে এবং আকমলের জায়গায় পরিবর্তিত খেলোয়াড়ও পাঠানো হবে শিগগরই। ২৫ মে পর্যন্ত দলে পরিবর্তন করা যাবে। তাই দ্রুত আকমলের পরিবর্তিত পাঠানো হবে।’

পাকিস্তান দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলছেন,‘ আমরা যে ফিটনেস টেস্টের মাপকাঠিটা রেখেছি, সেটা খুব একটা কঠিন নয়৷কিন্তু উমর একেবারেই ফিট নয়। ও ভালো খেলোয়াড়৷ওকে আমাদের দরকার ছিল। কিন্তু এরকম খারাপ ফিটনেসের জন্য ওকে আর দলে রাখা গেলো না।’

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য বড় ভাই কামরান আকমলের বদলে উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলকে দলে নিয়েছিল পাকিস্তান। কিন্তু আকমল ফিটনেস পরীক্ষায় ফেল করেছেন।

আকমলের জায়গায় দলে সুযোগের অপেক্ষায় আছেন উমর আমিন ও হারিস সোহেল। গেল কয়েক বছর ধরে ওয়ানডে খেলছেন না আমিন ও সোহেল। ২০১৪ সালের অক্টোবরে আমিন এবং ২০১৫ সালের মে মাসে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন সোহেল।

গত এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দল থেকে বাদ পড়েন আকমল। দীর্ঘ দিন পর ওয়ানডে দলে ফিরেও ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হলেন তিনি। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১১৬টি ওয়ানডে ম্যাচে ৩০৪৪ রান করেছেন ২৬ বছর বয়সী আকমল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!