• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আনুশকাকে সময় দিতে বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন না কোহলি?


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৮:২৩ পিএম
আনুশকাকে সময় দিতে বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন না কোহলি?

ফাইল ছবি

ঢাকা: টানা খেলার ধকল কাটাতে শ্রীলঙ্কায় নিদাহাস টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে বিরাট কোহলি নাও খেলতে পারেন। শুধু কোহলি নন সিনিয়র ক্রিকেটাররা এই সময়টাতে বিশ্রাম চাইতে পারেন। যা খবর, দীর্ঘ দক্ষিণ আফ্রিকা সফরের ক্লান্তি কাটিয়ে উঠতে বিশ্রাম দেয়া হতে পারে কোহলিদের। নির্বাচকদের তরফ থেকে এমন ইঙ্গিতই পাওয়া গেছে।

দক্ষিণ আফ্রিকা সফরের ঠিক আগে আগে ইতালির তাসকানিতে গত বছরের ১১ ডিসেম্বর বিয়ে করেন কোহলি। এরপর দুটি রিসেপশন সেরেই নববধূ আনুশকা শর্মাকে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিমানে উঠেন বিরুশকা জুটি। প্রথম টেস্ট চলার সময়ই দেশে ফিরেন আনুশকা। বিয়ের পর দু’জনের একসঙ্গে থাকা হয়েছে অল্প সময়। তাই কোহলি শ্রীলঙ্কায় খেলতে না চাইলে কোহলিকে জোর করবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তাছাড়া আগামী বছর ইংল্যাল্ডের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের আগে ভারতীয় ক্রিকেটারদের চোট আঘাত থেকে মুক্ত রাখতে পর্যাপ্ত বিশ্রাম দিতে চান নির্বাচকরা। একটানা ক্রিকেট খেলার ধকলের বিষয়টাও মাথায় রয়েছে এমএসকে প্রসাদদের। বিশেষ করে তিন ফরম্যাটেই যেসব সিনিয়র ক্রিকেটার জাতীয় দলের প্রতিনিধিত্ব করে থাকেন, তাদের ক্রিকেট থেকে সাময়িক বিরতির প্রয়োজন আছে বলেই মনে করেন নির্বাচকমণ্ডলী।  

কিছুদিন পরই যেহেতু ভারতীয় দলের সব সদস্যই নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে ব্যস্ত হয়ে পড়েবন, তাই দক্ষিণ আফ্রিকা সফরের পর মাঝের সময়টায় বেশ কেয়কজন তারকাকে বিশ্রাম দেয়া যেতে পারে বলেই মনে করছে বোর্ড। তাছাড়া শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিরুদ্ধে ত্রিদেশীয় এই টুর্নামেন্ট তেমন একটা গুরুত্বপূর্ণ নয় বলে রিজার্ভ বেঞ্চ যাচাই করার আদর্শ মঞ্চ হিসেবে বিবেচিত হচ্ছে নির্বাচকদের কাছে।  

শোনা যাচ্ছে, ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হতে পারে শ্রীলঙ্কা সফরে। সেক্ষেত্রে পেস আক্রমণে মোহাম্মদ সিরাজ ও বাসিল থাম্পিকে জুড়ে দেওয়া হতে পারে জয়দেব উনাদকাট ও শার্দুল ঠাকুরের সঙ্গে। ব্যাটিং অর্ডারে মায়াঙ্ক আগরওয়াল সুযোগ পেতে পারেন। কোহলি চাইলে তাঁকেও সরিয়ে রাখা হতে পারে সিরিজ থেকে।   সেক্ষেত্রে তার জায়গায় রোহিত শর্মা অথবা আজিঙ্কা রাহানেকে অধিনায়ক করা হতে পারে। স্পিনার অক্ষর প্যাটেলের সঙ্গে থাকতে পারেন ওয়াশিংটন সুন্দরও।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!