• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানকে ২০৯ রানের টার্গেট দিল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৮, ২০১৬, ০৬:১৬ পিএম
আফগানিস্তানকে ২০৯ রানের টার্গেট দিল বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ২০৯ রানের টার্গেট দিল বাংলাদেশ। বুধবার (২৮ সেপ্টেম্বর) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৮ রান সংগ্রহ করে টাইগাররা।

মেঘাচ্ছন্ন আকাশের নিচে ব্যাট করতে নেমে বেশ সতর্কতার সঙ্গে শুরু করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার।  দুজনের সৌজন্যে উদ্বোধনী জুটিতে ৪৫ রান পেয়েছিল বাংলাদেশ। শুরু থেকে যথেষ্ট সতর্ক থাকলেও একাদশ ওভারে ধৈর্য হারানোর মাশুল দিতে হয়েছে তামিমকে। ২০ রান করে  তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন বাংলাদেশের তারকা ওপেনার।  দুই ওভার পর সৌম্য সরকারও আউট। তিনিও করেছেন ২০ রান।

দুই ওপেনারের বিদায়ের পর দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। তৃতীয় উইকেট জুটিতে ৬১ রান ওঠার পর আড়াআড়ি ব্যাটিং করতে গিয়ে বোল্ড হয়ে গেছেন মাহমুদউল্লাহ। আগের ম্যাচে দারুণ অর্ধশতক করলেও এবার তাঁর অবদান ২৫ রান। তিন ওভার পর তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন মুশফিকও। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান করেছেন ৩৮ রান।

সাকিব আল হাসান বেশিদূর যেতে পারেননি। ব্যক্তিগত ১৭ রানে এক্সট্রা কাভারে বেশ সহজ ক্যাচ দিয়েছিলেন তিনি। হাশমতউল্লাহ শাহিদি ধরতে পারেননি। তবে একই ওভারের শেষ বলেই ‘প্রতিশোধ’ নিয়েছেন বোলার মোহাম্মদ নবী। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেছেন তিনি। যদিও টিভি রিপ্লে দেখে মনে হয়েছে প্যাডে লাগার আগে বল আঘাত করেছিল ব্যাটে। পরের ওভারের প্রথম বলে সাব্বির রহমানও (০) এলবিডাব্লিউ।  মাশরাফি বিন মুর্তজাও টিকতে পারেননি। মাত্র দুই রান করে ক্যাচ দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

১৪১ রানে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ তখন ভীষণ বিপদে। তবে মোসাদ্দেকের ব্যাটিং-বীরত্ব ২০০ পার করিয়ে দিয়েছে। ৪৫ বলে ৪৫ রানে অপরাজিত মোসাদ্দেকের দারুণ ইনিংসে ছিল দুটি চমৎকার ছক্কা ও চারটি চার। শেষ উইকেটে রুবেল হোসেনের সঙ্গে ৪৩ রানের জুটি গড়েছেন তিনি। শেষ ওভারে রান আউট হওয়া রুবেলের অবদান ১০ রান।

এদিকে মাশরাফি-সাকিবরা দুর্দান্ত অর্জনের সামনে দাঁড়িয়ে এখন। এই ম্যাচ জিতলেই ওয়ানডেতে শততম জয়ের আনন্দে মেতে উঠবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!