• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ ভালো’


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৮, ০২:০৩ পিএম
‘আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ ভালো’

ঢাকা: গত কয়েক বছর ধরে বিশ্ব ক্রিকেটে একের পর এক চমক দেখিয়ে আসছে আফগানিস্তান। সেই ধারা তারা অব্যাহত রেখেছে চলমান এশিয়া কাপেও। গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে হারানোর পর হেলায় হারিয়েছে বাংলাদেশকে। সুপার ফোরে আফগানরা হেরেছে পাকিস্তানের কাছে। অবশ্য সেই পরাজয়ের দুঃখ ছিল না, গর্বই ছিল। একেবারে শেষ ওভারে গিয়ে শোয়েব মালিক জয় পাইয়ে দিয়েছে পাকিস্তানকে।

গ্রুপ পর্বে আফগানদের কাছে যাচ্ছেতাইভাবে হারের পর সুপার ফোরে ভারতের বিপক্ষে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ উপমহাদেশের নতুন শক্তি সেই আফগানিস্তান। বাংলাদেশ ও আফগানিস্তানের মুখোমুখি ওয়ানডে লড়াইয়ে জয়-হার সমান তিনটি করে। গত জুনে ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারের ক্ষত এখনও শুকায়নি। শুকাবে কী করে তিন ম্যাচেই হেরে যে বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছিল।

আফগানিস্তান যে সুসময় পার করছে সেটি নতুন করে না বললেও চলে। সেটি মানছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে তিনি মনে করেন, আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ ভালো দল,‘এখন যদি মোমেন্টামের দিক থেকে চিন্তা করেন, তাহলে অবশ্যই আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে এই টুর্নামেন্টে। কিন্তু আমি বিশ্বাস করি যে আমরা ওদের চেয়ে ভালো দল। ওদের চেয়ে আমরা বেশি জিতেছি। ওদের চেয়ে বড় দলগুলোর বিপক্ষে আমরা বেশি জিতেছি। র‌্যাঙ্কিংয়ে আমরা ওদের চেয়ে এগিয়ে। স্বাভাবিকভাবেই আমরা ওদের চেয়ে এগিয়ে। আমাদের সেভাবেই পারফরম্যান্স করতে হবে।’

দল হিসেবে যে বাংলাদেশ আফগানিস্তানের চেয়ে ভালো, সেটা কে না জানে। কিন্তু সাকিবকে ভরা সংবাদ সম্মেলনে একথা বলে তাঁর ব্যাখ্যাও দিতে হলো! তার মানে আফগানরা ভালো খেলছে বলেই তো এই তুলনা চলে আসে। বাংলাদেশ যে ভালো দল সেটি আজই আরেকবার প্রমাণের সময় এসেছে।

সোনালীনিউজ/আরআইবি/‌এমটিআই

Wordbridge School
Link copied!