• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আফ্রিদির পরিবর্তে রংপুর রাইডার্সের অধিনায়ক নাঈম


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৬, ২০১৬, ০৭:১৭ পিএম
আফ্রিদির  পরিবর্তে  রংপুর রাইডার্সের অধিনায়ক  নাঈম

রংপুর রাইডার্সের অধিনায়ক পরিবর্তন করেছে টিম ম্যানেজম্যান্ট। টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের এই অলরাউন্ডারই খেলেছেন সবচেয়ে বেশি, ৯৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। আফ্রিদির নেতৃত্বে পাকিস্তান খেলেছে ৪৩টি ম্যাচ। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) রংপুর রাইডার্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালনের কথা ছিল আফ্রিদির। কিন্তু শেষপর্যায়ে আফ্রিদি না, নাঈম ইসলামকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে রংপুর।

এতোদিন পাকিস্তানের বিস্ফোরক ব্যাটসম্যান শহীদ আফ্রিদিকে অধিনায়ক হিসেবে রাখলেও শনিবার তাকে সরিয়ে নাঈম ইসলামকে নেতৃত্ব দেয়া হলো। রংপুর রাইডার্সের চেয়ারম্যান এরতেজা হাসান দেশের খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতেই নাঈমকে অধিনায়ক নির্বাচন করেছেন জানান মিডিয়া ম্যানেজার। শনিবার রাতে রংপুর রাইডার্সের মিডিয়া ম্যানেজার এম. এ. বাকি  বিষয়টি নিশ্চিত করেন।

এই আসরে অভিজ্ঞ এবং তরুণ খেলোয়াড়দের সন্নিবেশে রংপুর রাইডার্স একটি ভারসম্যপূর্ণ দল গড়েছে। আইকন খেলোয়ারদের মধ্য থেকে জাতীয় দলের ওপেনার সৌম্য সরকারকে পেয়েছে দলটি। এছাড়া দলটি বিদেশী কোটায় নিয়েছে পাকিস্তানি হার্টহিটার ব্যাটসম্যান শহীদ আফ্রিদিকে।

এ ছাড়া দলটিতে রয়েছেন মোহাম্মদ রুবেল, আরাফাত সানি, সোহাগ গাজী, নাঈম ইসলাম, ইলিয়াস সানির মতো অভিজ্ঞ ক্রিকেটাররা; রয়েছেন পাকিস্তানি সেনসেশন নাসির জামশেদ ও আফগানিস্তানের হয়ে আলো ছড়ানো মোহাম্মদ শেহজাদ। এছাড়া দলে যুক্ত হয়েছেন ইংল্যান্ডের লিয়াম ডওসন।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে নাঈম শেষ ম্যাচটি খেলেছিলেন ২০১৪ সালের মার্চে। জাতীয় দলে সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ এই অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের নেতৃত্বও দিয়েছিলেন ২৯ বছর বয়সী নাঈম।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!