• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আলাভেসের বিপক্ষে বার্সার গোল উৎসব


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ১১:২৯ এএম
আলাভেসের বিপক্ষে বার্সার গোল উৎসব

ঢাকা : লিগের শুরুতে বার্সেলোনাকে তাদেরই মাঠে গিয়ে হতবাক করে দিয়েছিল আলাভেস। প্রতিশোধের নেশায় ফিরতি পর্বে একসঙ্গে জ্বলে উঠলো বিশ্বসেরা ‘এমএসএন’ আক্রমণত্রয়ী। তাদের নৈপুণ্যে গোল উৎসব করল লা লিগা চ্যাম্পিয়নরা।

শনিবার স্থানীয় সময় বিকালে আলাভেসের মাঠে ৬-০ গোলে জিতেছে বার্সেলোনা। জোড়া গোল করেন লুইস সুয়ারেস। একবার করে বল জালে পাঠান লিওনেল মেসি, নেইমার ও ইভান রাকিতিচ। অন্য গোলটি আত্মঘাতী। সেপ্টেম্বরে কাম্প নউয়ে ২-১ গোলে জিতেছিল বর্তমানে লিগে দ্বাদশ স্থানে থাকা ক্লাবটি।

বার্সেলোনার বিপক্ষে শনিবার আলাভেসের শুরুটা ছিল বেশ আত্মবিশ্বাসী। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরুতে বর্তমান চ্যাম্পিয়নদের ভালোই জবাব দিচ্ছিল তারা।

অন্যদিকে কোপ দেল রের ফাইনালের মহড়াটাও সেরে নেওয়ার তাগিদ ছিল মেসিদের। বার্সার কোপা দেল রে শিরোপার সামনে বাধার প্রাচীর হয়ে দাঁড়িয়ে আছে এই আলাভেস। দুটি ক্ষেত্রেই সফল কাতালান ক্লাবটি। ৬-০ গোলে স্বাগতিকদের উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। আর কোপা দেল রের ফাইনালের আগে প্রতিপক্ষের শক্তি সম্পর্কে ধারণাও পেয়ে গেলেন মেসিরা। প্রতিশোধের ম্যাচে একসঙ্গে জ্বলে উঠলেন মেসি-সুয়ারেজ-নেইমার ‘এমএসএন’ ত্রয়ী। গোলবন্যার দিনে গোল করেছেন অ্যালেক্সিও রেকেটিচও।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই দারুণ মেজাজে ছিলেন মেসি-নেইমার-সুয়ারেজরা। চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত বার্সা। নেইমারের বাড়ানো বলটা কোনোমতে ঠেকিয়ে দেন আলাভেস গোলরক্ষক। এরপর ১৫তম মিনিটে ভিদালের শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। তবে ৩৭তম মিনিটে আর রক্ষা পায়নি আলাভেস। গোলমুখের দরজাটা খোলেন সুয়ারেজ। ভিদালের ক্রস থেকে পাওয়া বলে গোল করেন উরুগুয়ের স্ট্রাইকার।

গোলবন্যার দিনে গোলখরা কাটান নেইমারও। ৪০ মিনিটে বার্সার হয়ে দ্বিতীয় গোল করেন ব্রাজিল তারকা। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। বিরতি থেকে ফিরে তৃতীয় গোল করেন মেসি। ৬৩তম মিনিটে ব্যবধানটা ৪-০ করেন আলেক্সিস। এর মাত্র দুই মিনিট পর ডান দিক থেকে দারুণ এক গোল করেন রেকিটিচ। আর ৬৭ মিনিটে ষষ্ঠ গোল পূর্ণ করে সুয়ারেজ। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ৬-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লুইস এনরিক শিষ্যরা।

এ জয়ের ফলে ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে অল্প কিছু সময়ের জন্য রিয়াল মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে বার্সা। তবে ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়ে ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠে যায় রোনালদোরা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!