• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইলিশ শিকারে মুন্সীগঞ্জে ৩৭ জেলেকে জরিমানা


মঈনউদ্দিন সুমন, মুন্সীগঞ্জ অক্টোবর ১৭, ২০১৮, ০৯:৫২ এএম
ইলিশ শিকারে মুন্সীগঞ্জে ৩৭ জেলেকে জরিমানা

ফাইল ছবি

মুন্সীগঞ্জ: পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে ৩৭ জন জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড দেয়া হয়েছে। ৩৭ জন জেলেকে মোট ১ লাখ ৮২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৮৫ হাজার মিটার জাল, ৩২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

জেলা মৎস কর্মকর্তা নিপেন্দ্র নাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, "সদর উপজেলার কালীরচরে অভিযান চালিয়ে অবৈধভাবে শিকার করা ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয় এবং ৬ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানার দন্ড দেওয়া হয়।

টংগিবাড়ী উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে ইলিশ মাছ ধরার অপরাধে ৪ জন জেলেকে আটক করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। টংগিবাড়ী থেকে ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। গজারিয়া থেকে ৫ কেজি ইলিশ ও ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়।

শ্রীনগর উপজেলায় অভিযান চালিয়ে ২০ জন জেলেকে আটক করে ৯৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় ৫০ হাজার মিটার জাল ও ১০০ কেজি ইলিশ জব্দ করা হয়। লৌহজং থেকে ৭ জেলেকে আটক করে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৫ কেজি মা ইলিশ ও ২৫ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

নিপেন্দ্র নাথ বিশ্বাস আরো জানান, স্থানীয় নৌ পুলিশের পাশাপাশি র‌্যাব কোস্ট গার্ড এ সকল অভিযানে অংশগ্রহন করে। অন্যান্য দিনের মত আজকের জব্দ করা মাছও স্থানীয় মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। আর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!