• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদের আগেই বাংলাদেশের ফুটবলারদের ঈদের আনন্দ


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২০, ২০১৮, ০৯:৩৬ এএম
ঈদের আগেই বাংলাদেশের ফুটবলারদের ঈদের আনন্দ

ঢাকা: ক’দিন আগেই ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। সেখানে বাংলাদেশের অবস্থানে কোনো পরিবর্তন হয়নি। সেই ১৯৪ তম স্থানেই রয়েছে। স্বভাবতই এই র‌্যাংঙ্কিং দেখে বাংলাদেশের ফুটবলপ্রেমী মানুষ খুশি হতে পারেননি। তবে এশিয়ান গেমসে কাতারকে হারানোর পর এদেশের আপামর জনতা আবার ফুটবলকে ঘিরে স্বপ্ন দেখছে।

বাংলাদেশের পুরুষ ফুটবলকে নিয়ে যখন সর্বত্রই হাহাকার তখনই স্বস্তি নিয়ে এল এই জয়। শুধু স্বস্তিই নয়, ইতিহাসই গড়ে ফেলেছেন ফুটবলাররা। প্রথমবার উঠে গেছে এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে। সেটাও আবার এশিয়ান ফুটবলের বড় দল কাতারকে হারিয়ে। যারা ২০২২ বিশ্বকাপের আয়োজক।

আয়োজক হিসেবে বিশ্বকাপও খেলবে কাতার। সেই দলটিই কি না বাংলাদেশের কাছে ১-০ গোলে হেরে বিদায় নিল। সত্যি, বাংলাদেশের ফুটবলের পুন:জন্ম বুঝি এখান থেকেই শুরু হলো!  স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসে ভাসছে বাংলাদেশ। একই রকম উচ্ছ্বাস করছেন খেলোয়াড়েরাও। তাঁদের কাছে এই জয় যেন ঈদের আনন্দ। সামাজিক যোগাযোগের মাধ্যমে ইন্দোনেশিয়া থেকে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিপুল আহমেদ, সাদ উদ্দিনরা।

ইতিহাস গড়ার ম্যাচে বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেন জামাল ভুঁইয়া। তবে পারফরম্যান্সের বিচারে অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন বিপলু আহমেদ। জয়ের পর তিনি ঈদের আনন্দ উপভোগ করছেন বলে জানিয়েছেন,‘ তিন দিন পর ঈদ। কিন্তু আমরা ঈদটা আজই করে ফেললাম। এত খুশি লাগছে যে বলে বোঝানো সম্ভব না।’ ফরোয়ার্ড সাদ উদ্দীন লিখেছেন, ‘প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ। এটা সম্ভব হয়েছে আমাদের কঠোর পরিশ্রম ও আত্মনিবেদনে। এই দলের অংশ হতে পেরে গর্ব হচ্ছে। আশা করি, দেশ ও সমর্থকদের জন্য আরও সাফল্য বয়ে আনতে পারব। দোয়া করবেন ও সমর্থন দিয়ে যাবেন।’

নকআউট পর্বে ২৪ আগস্ট মাঠে নামবে বাংলাদেশ। তবে প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি। তাই কোনো ফুটবলারদের পরিবারের সঙ্গে ঈদ করা হচ্ছে না। তবে দেশের স্বার্থে একটা নয় হাজারটা ঈদ বিসর্জন দিতেও রাজি মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ। তিনি লিখেছেন,‘ আমার জীবনের সবচেয়ে বেশি খুশির সময় হলো কোরবানির ঈদ। কিন্তু এবার আমি কোরবানির ঈদ মিস করব। দেশের মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি। এই হাসির জন্য একটা ঈদ না, হাজারটা ঈদ বিসর্জন দিতেও রাজি আছি। দেশের মানুষের সমর্থন থাকলে আমরা অনেক ভালো কিছু করতে পারব। দোয়া করবেন আমাদের জন্য।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!