• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এই মেসি দানবীর!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৩, ২০১৭, ০৫:৫৭ পিএম
এই মেসি দানবীর!

ঢাকা: লিওনেল মেসি এমন একটি নাম, যিনি মাঠে নামলেই খবরের শিরোনাম হন। খেলার বাইরে কর্মকাণ্ডের জন্য খুব বেশি বার্সা ফরোয়ার্ড আলোচনায় আসেননি। টুকটাক তাঁর দানশীলতার খবর এসেছে সংবাদমাধ্যমে। এবার দানশীলতার এক নজিরই গড়লেন মেসি। এক মানহানির মামলায় জেতার পর ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত সমুদয় অর্থ আর্জেন্টাইন জাদুকর দান করলেন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘লা র‌্যাজন’-এর প্রতিবেদক আলফোনসো ইউসিয়া এর আগে এক প্রতিবেদনে অভিযোগ করেছিলেন মেসি ডোপিং করেন! প্রতিবাদে মামলা করেছিলেন বার্সা ফরোয়ার্ড। গত বছরের ৭ জুলাই সে মামলায় জয় পান তিনি। কাতালান অঞ্চলটির আদালত রায় দিয়েছিলেন, মেসির বিপক্ষে সেই প্রতিবেদনে যে অভিযোগ করা হয়েছিল, তা মিথ্যা এবং ‘অপ্রয়োজনীয় আর অসংগত।’

এতদিন পর মানহানির সেই মামলায় ক্ষতিপূরণ বাবদ নগদ ৭০ হাজার ইউরো পেলেন মেসি। তিনি গত বছরই অনুরোধ করেছিলেন, এ মামলা থেকে কোনো অর্থ এলে দাতব্য সংস্থায় দান করার জন্য। সে অনুযায়ী মেসি পুরো অর্থই দান করেছেন আন্তর্জাতিক দাতব্য সংস্থা ‘ডক্টরস উইদাউট বর্ডারস’-এর তহবিলে। 

সংস্থাটি যুদ্ধবিধ্বস্ত এবং উন্নয়নশীল দেশগুলোতে রোগাক্রান্ত শিশুদের নিয়ে কাজ করে থাকে। সমাজের দুস্থ ও সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর বিষয়টি মেসির জন্য নতুন কিছু নয়। গত মে মাসে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার স্কুলগুলোতে ২০টি শ্রেণিকক্ষ তৈরি করেছে ‘মেসি ফাউন্ডেশন’। 

সোনালীনিউজ/আরআইবি/জেএ

Wordbridge School
Link copied!