• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এক মুখে দুই কথা বলে পাকিস্তান!


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৭, ০৬:৩০ পিএম
এক মুখে দুই কথা বলে পাকিস্তান!

ঢাকা: জুলাইয়ে বাংলাদেশ সফর করার কথা ছিল পাকিস্তানের। কিছুদিন আগে পাকিস্তান সংবাদমাধ্যমই জানিয়েছিল, ৯ জুলাই বাংলাদেশ সফরে যাচ্ছে পাকিস্তান। কিন্তু বৃহস্পতিবারই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়ে দিলেন, জুলাইয়ে পাকিস্তান দল বাংলাদেশে যাচ্ছে না।

পাকিস্তানের এই খবরে রীতিমত বিস্ময় প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান ও পরিচালক জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, এ ব্যাপারে পিসিবি এখনো আনুষ্ঠানিকভাবে বিসিবিকে কিছু জানায়নি।

ইউনুস বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা বিস্মিত। এক মাস আগেও জানতাম তারা আসবে।’ বাংলাদেশ সফর নিয়ে পিসিবি কেন হঠাৎ বেঁকে বসেছে, সেটি বলতে পারলেন না তিনি, ‘ওরা চাচ্ছে আমরা পাকিস্তানে গিয়ে খেলি। কিন্তু এফটিপি অনুযায়ী এটা বাংলাদেশেই হওয়ার কথা। ২০১৫ সালে পাকিস্তানের সঙ্গে আমাদের যে চুক্তি হয়েছে, তাতে পরের দুই বছর অর্থাৎ ২০১৭ পর্যন্ত পাকিস্তান বাংলাদেশে সিরিজ খেলবে। এখানে আর্থিক কিছু বিষয় আছে, যেটার সমাধান চুক্তির সময়ই হয়েছে। তবে তারা যে আসছে না, সেটা এখনো আমাদের আনুষ্ঠানিকভাবে জানায়নি।’

পাকিস্তানি ক্রিকেটারদের মত পিসিবিও অদ্ভুত। কিছুদিন আগে পিসিবি চেয়ারম্যানই নিশ্চিত করেছিল বাংলাদেশ সফর। আবার তিনিই জানিয়ে দিলেন, এ বছর পাকিস্তানের বাংলাদেশ সফর হচ্ছে না। পিসিবির মত তাদের ক্রিকেটাররাও দোমুখো।

পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে জানিয়ে দেন এটাই তার বিদায়ী সিরিজ। তারপর একই রাস্তায় হাঁটেন ইউনিস খানও। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে গিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার কলামে তিনি লিখলেন, তাকে অনুরোধ করা হলে তার ফিরতে সমস্যা নেই। শেষ অবধি অবশ্য অবসরের ‘ফাইনাল’ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ইউনিস! কিন্তু দেশটির নাম পাকিস্তান বলেই হয়ত এখানে ফাইনাল বলে কিছু নেই! দেখা যাচ্ছে, অবসর ভেঙে ফিরছেন ইউনিস, আর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান! কারণ পাকিস্তান ও সেদেশের ক্রিকেটাররা যে এক মুখে দুই কথা বলে!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!