• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এনামুলের নড়বড়ে ৯৭, গাজীর টানা পঞ্চম জয়


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৭, ০৭:৩৩ পিএম
এনামুলের নড়বড়ে ৯৭, গাজীর টানা পঞ্চম জয়

ঢাকা: অনূর্ধ্ব-১৯ দলে প্রতিভার ঝলক দেখিয়েছিলেন। সেই প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন বাংলাদেশ দলে প্রবেশের পরও। ২০১৫ বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে জাতীয় দলে ব্রাত্য এনামুল হক বিজয়। অবশ্য যে পজিসনে তিনি খেলেন সেখানে প্রতিদ্বন্দ্বিতা অন্য জায়গার তুলনায় একটু বেশিই হয়।

তামিম ইকবাল স্বয়ংক্রিয়ভাবেই ওপেনিংয়ে থাকবেন। তার সঙ্গে ভালো করছেন সৌম্য সরকার। টেস্টে ইমরুল কায়েস। আবার অনেক সময় সাদা পোষাকেও সৌম্যকে ওপেন করতে দেখা গেছে। তাই এনামুলের জন্য জায়গা ফিরে পাওয়াটা কঠিনই হয়ে পড়েছে।

তবে এবারের প্রিমিয়ার লিগে দারুন ছন্দে আছেন এনামুল। গাজী  ক্রিকেটার্সের পঞ্চম জয়ে তিনি মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। ৯৭ রানে আউট হয়েছেন তিনি। এরআগে দুটি ম্যাচে এনামুল ফিফটি করেছেন। পাঁচ ম্যাচে তার ঝুলিতে পড়েছে তিন ফিফটি।

বিকেএসপির তিন নম্বর মাঠে এনামুলের মত নড়বড়ে নব্বইয়ের শিকার হয়েছেন গাজীর ভারতীয় রিক্রুট পারভেজ রসূলও। তিনি ফিরে গেছেন ৯১ রানে। এনামুল ৯৭ রান করেছেন ১০৯ বলে সাত চার আর তিন ছক্কায়। পারভেজকে ৯১ রান করতে বল খেলতে হয়েছে ৮৭টি। পাঁচ চারের পাশাপাশি ছক্কা মেরেছেন তিনটি। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে এনামুল-পারভেজের কল্যাণে গাজীর স্কোরবোর্ডে ওঠে ২৮২ রান। মোহাম্মদ সাইফউদ্দিন ও কাজী অনিক পেয়েছেন তিনটি করে উইকেট।

রান তাড়া করতে গিয়ে ঢাকার সবচেয়ে বড় ক্লাব আবাহনীকে অলআউট হতে হয়েছে ২৫৭ রানে। সর্বোচ্চ ৭৬ রান করে অপরাজিত ছিলেন আফিফ হোসেন। পাশাপাশি ৪২ রান করেন ওপেনার লিটন দাস। ৪৫ রানে তিনটি উইকেট নিয়েছেন আলাউদ্দিন বাবু। ম্যাচসেরার পুরস্কার গেছে পারভেজের পকেটে।  

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!