• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবাদত-মোশাররফের তোপে ১৯১ রানে অলআউট সাউথ জোন


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১৭, ২০১৮, ০৯:০৬ পিএম
এবাদত-মোশাররফের তোপে ১৯১ রানে অলআউট সাউথ জোন

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের প্রথম দিনেই অলআউট হয়ে গেল প্রাইম ব্যাংক সাউথ জোন। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ওয়ালটন সেন্ট্রাল জোনের দুই বোলার এবাদত হোসেন ও মোশাররফ হোসেনের বোলিং তোপে ১৯১ রানেই গুটিয়ে গেছে সাউথ জোন। জবাবে নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ২ উইকেটে ১৫৪ রান তুলেছে সেন্ট্রাল জোন।

মঙ্গলবার (১৭ এপ্রিল) রাজশাহী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওয়ালটন সেন্ট্রাল জোন। পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থাকা প্রাইম ব্যাংক সাউথ জোনের শুরুটা ছিলো চমৎকার। উদ্বোধণী জুটিতে ৬৪ রান যোগ করেন দলের দুই ওপেনার এনামুল হক ও ফজলে মাহমুুদ। তবে ৭৫ রানের মধ্যে এই দু’জনকে বিদায় দিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনকে খেলায় ফেরান ডান-হাতি পেসার এবাদত হোসেন। এনামুল ২৩ ও ফজলে ৪০ রান করেন।

এরপর প্রাইম ব্যাংক সাউথ জোনের মিডল-অর্ডার ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তবে পরের পাঁচ ব্যাটসম্যান ঠিকই দু’অংকের কোটা স্পর্শ করেছেন। এবাদতের সাথে মোশাররফ হোসেন ও সালাউদ্দিন শাকিল প্রাইম ব্যাংক সাউথ জোনের মিডল-অর্ডারে ধস নামান। ফলে ১৯১ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক সাউথ জোনের ইনিংস।

প্রাইম ব্যাংক সাউথ জোনের মিডল-অর্ডারে ইমরুল কায়েস ২৬, তুষার ইমরান ১৪, মোহাম্মদ মিথুন ১৮, অধিনায়ক নুরুল হাসান ২৮ রানে ফিরলেও মোসাদ্দেক হোসেন অপরাজিত ২১ রান করেন। এবাদত-মোশাররফ ৪টি করে এবং শাকিল ২টি উইকেট নেন।

প্রাইম ব্যাংক সাউথ জোনের ইনিংস শেষ হবার পর নিজেদের ইনিংস শুরু করে দিনের শেষভাগে ৩৫ ওভার ব্যাট করার সুযোগ পায় ওয়ালটন সেন্ট্রাল জোন। ওপেনার সাদমান ইসলামের অপরাজিত ৬৬ রানের কল্যাণে ২ উইকেটে ১৫৪ রান করে তারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!