• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এমপি যখন বাঁধনির্মাণ শ্রমিক


ফেসবুক থেকে ডেস্ক মে ১৪, ২০১৭, ০১:৫০ পিএম
এমপি যখন বাঁধনির্মাণ শ্রমিক

সাতক্ষীরা: সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) এস এম জগলুল হায়দার এখন রীতিমত বাঁধনির্মাণ শ্রমিক। কোমরে গামছা বেঁধে আর মাথায় মাটিকাটা ঝুড়ি নিয়ে শ্রমিকদের কাতারে মিশে কাজ করছেন।

বঙ্গোপসাগরের নিকটবর্তী সুন্দরবনের কোল ঘেঁষে আইলা বিধৌত শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের পূর্ব দূর্গাবাটি এলাকায় দেখা দিয়েছে ভয়াবহ ভাঙন। সেই ভাঙন ঠেকাতে শ্রমিক হিসেবে কাজ করছেন এমপি।

রোববার (১৪ মে) সকাল ১০টার দিকে এমপি জগলুল হায়দারকে দেখা গেছে বাঁধ নির্মাণশ্রমিক বেশে। শত শত শ্রমিক থেকে তাকে আলাদা করা যাচ্ছিল না। তার এই শ্রমিক বেশের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। Jahid Hasan নামে একজন তার ফেসবুকে অনেকগুলো ছবি পোস্ট করেছেন।

এমপি জগলুল

ছবিতে জাহিদ হাসান লিখেছেন, আজ ১৪ মে, সকাল ১০টায় সাতক্ষীরা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এস এম জগলুল হায়দারের নির্বাচনী এলাকা বঙ্গোপসাগরের নিকটবর্তী সুন্দরবনের কোল ঘেঁষে আইলা বিধৌত শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের পূর্ব দূর্গাবাটি এলাকায় ভয়াবহ ভাঙন দেখা দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে মাঠ পর্যায়ে জনপ্রতিনিধিদের কাজ করার অংশ হিসেবে শ্রমজীবী মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে স্বেচ্ছাশ্রমে বাঁধ নির্মাণে শ্রমিকদের উৎসাহ যোগাতে আবারো কোমরে গামছা বেঁধে মাথায় মাটির ঝুড়ি নিয়ে দীর্ঘ সময় কাজ করেন এস এম জগলুল হায়দার এমপি। তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার আপনাদের পাশে আছে এবং বাঁধনির্মাণে পূর্ণ সহযোগিতা করবে।

জাহিদ আরো লিখেছেন, প্রচণ্ড তাপদাহে আরামকে হারাম করে উপকূলবর্তী বিভিন্ন এলাকা যেখানে গাড়ি যেতে পারে না সেসকল দুর্গম এলাকায় মোটরসাইকেলে চড়ে বাঁধের ভাঙন পরিদর্শন করেন এস এম জগলুল হায়দার এমপি।

মাটিকাটার ফাঁকে বিশ্রাম

Mostafizur Rahman নামে একজন সেই স্ট্যাটাসে কমেন্ট করেছেন, আমরা যখন ছাত্রলীগ করতাম তখন শ্যামনগর থাকতাম, তখন তিনি ছিলেন সদরের চেয়ারম্যান। একদিন সিডর ঘূর্ণিঝড়ের দিন সাধারণ জনগণের খোঁজ খবর নিতে নিজে ঝড়বৃষ্টি মাথায় নিয়ে মানুষের পাশে ছিলেন। সেই থেকে আমরা আজকের জনবন্ধু এসএম জগলুল হায়দরের লোক। একজন পরিচ্ছন্ন মনের মানুষ গরিবের বন্ধু, সালাম এমপি মহাদয়।

উপস্থিত শ্রমিকদের উৎসাহ দিতে এমপি জগলুল হায়দার বলেন, এসি গাড়ি, এসি বাড়ি নয় সবসময় আপনাদের সাথে মিশে থাকতেই আমি বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!