• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এল ক্লাসিকোতে বার্সার কাছে রিয়ালের হার


ক্রীড়া ডেস্ক জুলাই ৩০, ২০১৭, ১১:০২ এএম
এল ক্লাসিকোতে বার্সার কাছে রিয়ালের হার

ঢাকা : রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা লড়াই মানেই উত্তেজনায়পূর্ণ ঠাসা একটি ম্যাচ।  হোক না মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট, রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা লড়াই মানেই যে রোমাঞ্চকর ৯০ মিনিট তা দেখা গেল আরেকবার। যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আক্রমণ-পাল্টা আক্রমণে ভরপুর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।

মায়ামির সান লাইফ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় সকাল ছয়টার দিকে শুরু হওয়া ম্যাচে দুই দলই নামে শক্তিশালী একাদশ নিয়ে। বার্সেলোনার আক্রমণে লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে যথারীতি ছিলেন পিএসজিতে যাওয়া নিয়ে ‘দোটানার’ মধ্যে থাকা নেইমার। বিশ্রামের জন্য ও ব্যাক্তিগত কারণে অবশ্য টুর্নামেন্টেই নেই ক্রিস্তিয়ানো রোনালদো। করিম বেনজেমা ও গ্যারেথ বেলের সঙ্গে তাই রিয়ালের আক্রমণভাগে খেলার সুযোগ পান মার্কো আসেনসিও।

বার্সার আক্রমণ ভাগের ত্রয়ী এমএনএস অর্থাৎ লিওনেল মেসি, নেইমার এবং লুইস সুয়ারেস নৈপুণ্যে ছিল দেখার মতো। ম্যাচ শুরু হওয়ার মাত্র তিন মিনিটে এগিয়ে যায় বার্সা। মেসির শট রাফায়েল ভারানের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে নেয় বার্সেলোনা। বাঁ দিক থেকে নেইমারের নিচু ক্রস সুয়ারেস ছেড়ে দিলে জোরালো শটে বল জালে পাঠান ইভান রাকিতিচ।

ধাক্কা সামলে ম্যাচে ফিরতে বেশি সময় লাগেনি রিয়ালের। ষষ্ঠদশ মিনিটে ডি-বক্সের প্রান্ত থেকে ইয়েসপার সিলেসেনকে ফাঁকি দেন মাতেও কোভাসিচ। ১৯তম মিনিটে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া বেনজেমার বাঁ পায়ের শট ডান পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে সমতা ফেরেনি।

১০ মিনিট পর সহজ একটি সুযোগ নষ্ট হয় বার্সেলোনারও। ডান দিক থেকে সুয়ারেসের বাড়ানো বল ধরে নেইমারের শট ডান পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। ৩৬তম মিনিটে জিনেদিন জিদানের ভরসার প্রতিদান দেন আসেনসিও। পাল্টা আক্রমণে মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে পাস দিয়েছিলেন কোভাসিচকে। ডি-বক্সে বল ফেরত পেয়ে কাছের পোস্ট দিয়ে নিচু শটে সহজেই সিলেসেনকে পরাস্ত করেন স্পেনের এই খেলোয়াড়।

বিরতির পাঁচ মিনিট পর আবারও রিয়ালের জালে বল জড়ায় বার্সা। বাঁ দিক থেকে নেইমারের মাপা ফ্রি-কিকে পা বাড়িয়ে বল জালে পাঠিয়ে দেন জেরার্দ পিকে। বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দলই। তবে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে বার্সা।

যুক্তরাষ্ট্রে হওয়া এই টুর্নামেন্টে তিনটি ম্যাচেই জয় পেল বার্সেলোনা। অন্যদিকে আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ৪-১ গোলে হারের পর এবার বার্সার কাছে হারলো জিনেদিন জিদানের শিষ্যরা।

নতুন কোচ হিসেবে ভালভেরদের যাত্রাটা হলো দুর্দান্ত। যুক্তরাষ্ট্রে হওয়া এই টুর্নামেন্টে তিনটি ম্যাচেই জয় পেল বার্সেলোনা। অন্যদিকে আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ৪-১ গোলে হারের চেয়ে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে হারাটা বেশি পোড়াবে জিদানকে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!