• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ও’কিফের সাফল্যের পেছনে এক ভারতীয়!


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ১২:৩৭ এএম
ও’কিফের সাফল্যের পেছনে এক ভারতীয়!

ঢাকা: অস্ট্রেলিয়া দলে স্টিভ ও’কিফেকে ঠিক সেভাবে কেউ চিনত না। চেনার মত পারফর্ম কখনও করতে পারেননি। তাহলে লোকে তাকে চিনবে কী করে?

ভারতের স্পিনিং ট্র্যাকের অসাধারণ ব্যবহার দেখলো ক্রিকেট বিশ্ব। দেখলো ভারতের গর্বের বিশ্বসেরা স্পিনারদের ছাপিয়ে কীভাবে ভারতকেই নাস্তানাবুদ করে হারালেন অস্ট্রেলিয়ান স্পিনার স্টিভ ও’কিফে। তিনি বুঝিয়ে দিয়েছেন তাদের হালকাভাবে নিয়ে  ভারত ভুল করেছে।

আড়াই দিনে শেষ হওয়া ম্যাচ লেখা থাকলো সেই স্পিনারের নামে যিনি উঠে এসেছেন এক ভারতীয় স্পিনারের হাত ধরে। ও’কিফে দুই ইনিংসেই তুলে নিয়েছেন ছয়টি করে মোট ১২টি উইকেট। এই সাফল্যের কৃতিত্ব তিনি দিচ্ছেন শ্রীরাম শ্রীধরণকে। বলেন,‘আমি খুব ভালো কোচ পেয়েছি। যারা সোজাসাপটাভাবে আমার ভুল ধরিয়ে দিয়েছেন। সরাসরি বলেছেন সব সমস্যার কথা। যেটা খুব ভালো। আমার মতে শ্রী (শ্রীরাম) দারুণ স্পিন বোলিং কোচ। আমি অনেকটা সময় ওর সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। যেটা আমাকে সাহায্য করেছে।’

ও’কিফে এর আগে সাকুল্যে টেস্ট খেলেছেন চারটি। তার অভিষেক হয়েছিল ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে। কিন্তু কখনই অস্ট্রেলিয়া দলে নিয়মিত হতে পারেননি। দেশের হয়ে খেলার জন্য অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগব্যাশ থেকেও নাম তুলে নিয়েছিলেন। যাতে ভারত সফরের জন্য নিজেকে ভালোভাবে তৈরি করতে পারেন।

দুবাইয়ে ভারত সফরের আগে শিবির করেছিল অস্ট্রেলিয়া। সঙ্গে ছিলেন স্পিন কোচ শ্রীরাম। যার থেকে ভারতীয় কন্ডিশনে কীভাবে বোলিং করতে হয় সেটা শিখেছিলেন। আর শেষ পর্যন্ত ভারতের মাটিতেই নিজেকে প্রমাণ করলেন ও’কিফে। তিনি বলেন, ‘আমার সাফল্যের মূলে রয়েছে শ্রীরামের প্রভাব। প্রথম আমি ওকে পেয়েছিলাম চেন্নাইয়ে ‘এ’ দলের সিরিজের সময়। আমি মাঠে এসে ওর সঙ্গে কথা বলি। ও যেহেতু স্থানীয় সে কারণেই তখন বেশিরভাগ সময়টাই ওর সঙ্গে কাটিয়েছি। ও আমার জন্য সবচেয়ে বড় সাপোর্ট ছিল।’

সোনালীনিউজডটকম

Wordbridge School
Link copied!