• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ওয়ার্নের আইপিএল সেরা একাদশের অধিনায়ক ধোনি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৩, ২০১৭, ০৫:৩৯ পিএম
ওয়ার্নের আইপিএল সেরা একাদশের অধিনায়ক ধোনি

ঢাকা: দেখতে দেখতে দশ বছর পার করে ফেলল আইপিএল। প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। সেই দলের নেতৃত্বে ছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। আনকোরা এক দল নিয়ে তিনি চ্যাম্পিয়ন বানিয়েছিলেন রাজস্থানকে।

দশ বছর পর এসে সেই ওয়ার্ন আইপিএলের সেরা একাদশ সাজালেন। যেখানে বাদ পড়েছেন আইপিএলের ইতিহাসের সেরা ব্যাটসম্যান সুরেশ রায়না। বাদ পড়েছেন ঘূর্ণিমাষ্টার রবিচন্দ্রণ অশ্বিনও। শনিবার নিজের ফেসবুকে আইপিএলের সেরা একাদশ পোষ্ট করেছেন ওয়ার্ন। তারপর থেকে শুরু হয়েছে বিতর্ক।

শুধু রায়না-অশ্বিন নন, ওয়ার্নের একাদশে ঠাঁই হয়নি ক্রিকেটের সুপারম্যান এবি ডি ভিলিয়ার্সের। আইপিএলে বহু অবিশ্বাস্য ইনিংস খেলেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। দলে জায়গা পাননি অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেটার।

চার বিদেশীর মধ্যে ওয়ার্ন দলে রেখেছেন ক্রিস গেইল, জ্যাক ক্যালিস, ব্রেন্ডন ম্যাককালাম ও লাসিথ মালিঙ্গাকে। তবে ক্যালিসকে রাখা নিয়ে বেশ সমালোচিত হয়েছেন ওয়ার্র্ন।

ওয়ার্নের আইপিএল সেরা একাদশ: ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, জ্যাক ক্যালিস, বিরাট কোহলি, রোহিত শর্মা, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, হরভজন সিং, লাসিথ মালিঙ্গা ও উমেশ  যাদব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!