• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কৃষ্ণাদের আজ নিয়ম রক্ষার ম্যাচ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০১৬, ১১:০৮ এএম
কৃষ্ণাদের আজ নিয়ম রক্ষার ম্যাচ

কৃষ্ণাদের নিয়ে স্বয়ং প্রধানমন্ত্রী প্রশংসিত করলেন জাতীয় ক্রীড়া পুরস্কার অনুষ্ঠানে। সেরা খেলাটি যে তারা একদিন আগেই খেলে পেলেছে চীনা তাইপের বিপক্ষে! কঠিন প্রতিপক্ষের বিপক্ষে ওই জয়ের পর এএফসি অনুর্ধ্ব ১৬ ফুটবলের চূড়ান্ত পর্বে উঠে যায় বাংলাদেশের কিশোরীরা। ঘরের মাঠে আজ আবারও তারা মাঠের লড়াইয়ে নামবে। প্রতিপক্ষ এবার সংযুক্ত আরব আমিরাত। গোলাম রাব্বানী ছোটনের দলের সামনে যে আরেকটি বড় জয় অপেক্ষা করছে তা অনেকটাই অনুমেয়। এখন শুধু মাঠে নৈপুন্য উপস্থাপনের অপেক্ষা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সকাল ১১টায় শুরু দু’দলের এই লড়াই। 

বাংলাদেশের মেয়েদের জন্য যা কিনা নিয়ম রক্ষার লড়াই। তবু প্রাপ্তিও আছে অনেক। আর তা হল এই ম্যাচ জিতা মানেই অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। টুর্নামেন্টের দুই সেরা দল ইরান এবং তাইপেকে হারিয়ে ফুরফুরে  কৃষ্ণা, মারিয়ারা। টানা চার ম্যাচ জয়ে বাংলাদেশ গোল করেছে মোট ২২টি, খেয়েছে ২টি। অন্যদিকে টুর্নামেন্টে চার ম্যাচ খেলে মাত্র এক জয় আরব। গত পরশু কিরগিজস্তানের বিপক্ষে কোনো মতে ৩-২ গোলের কষ্টার্জিত জয় পেয়েছিল তারা। কিরগিজস্তানকে বাংলাদেশের মেয়েরা হারিয়েছিল ১০ গোলে। 

কৃষ্ণাদের ডিবলিং, পেসিংশট, বল পজিশন, কর্নার. ফ্রি-কিক, পেনাল্টি শট নিঁখুত। তাই এই ম্যাচ নিয়ে কোচ ছোটনের কোন দূশ্চিন্তা নেই। নিজের গড়া মেয়েদের নিজেই প্রশংসা করছেন। ছোটন বলেছেন, ‘ওদের স্যালুট। ওরা আমাকে সম্মানিত করেছে। এত দারুণ খেলেছে তারা আসলে প্রশংসার ভাষা নেই।’

টুর্নামেন্টের শুরুতে এতটা প্রত্যাশা ছিল না। ভালো করব এমনটাই বাংলাদেশ কোচ-অধিনায়কের বক্তব্য ছিল। অথচ সেই দলই কিনা ক্রমাগত জয়ে শেষ পর্যন্ত বাজিমত করল। শক্তিশালী ইরানের বিপক্ষে ৩-০ গোলের জয়, সিঙ্গাপুরকে ৫-০ গোলে, কিরগিজস্তানকে ১০-০ গোলে এবং চীনা তাইপেকে ৪-২ গোলে পরাজিত করে। আত্মবিশ্বাস তাদের তুঙ্গে। কৃষ্ণা জানান আজকের ম্যাচে তারা আরও অনেক বেশি গোল উৎসবে মেতে উঠবেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!