• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কেকেআর থেকে বাদ গম্ভীর, বেঙ্গালুরুতে নেই গেইল


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৩, ২০১৮, ০৮:৫২ পিএম
কেকেআর থেকে বাদ গম্ভীর, বেঙ্গালুরুতে নেই গেইল

ফাইল ছবি

ঢাকা: আইপিএলের দলগুলো কোন পাঁচ জন খেলোয়াড়কে ধরে রাখবে সেটা জানাতে হবে বৃহস্পতিবারের মাঝে। এরই মধ্যে দলগুলো তাদের পছন্দমাফিক ক্রিকেটারদের বেছে নিয়েছে। দেখা যাচ্ছে, কোনও দল পাঁচ জন খেলোয়াড়কে ধরেছে, আবার কোনও দল কাউকেই ধরে রাখেনি কেউবা মাত্র একজনকে ধরে রেখেছে।

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কথাই ধরা যাক। এই দলটিকে দু’বার চ্যাম্পিয়ন বানাতে বড় ভুমিকা রেখেছেন অধিনায়ক গৌতম গম্ভীর। অথচ দলটি তাঁকেই ধরে রাখল না। নিলাম থেকে ডেকে না নিলে এবার থেকেই গম্ভীরের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাবে কেকেআরের। কিং খান শাহরুখের দল মাত্র একজন খেলোয়াড়কে ধরে রেখেছে। তিনি হলে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্রিস লিন। বাকি সব খেলোয়াড়কেই নিলামের জন্য ছেড়ে দেওয়া হয়েছে।

সবচেয়ে বেশি খেলোয়াড় ধরে রাখছে নির্বাসন কাটিয়ে ফেরা চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়নার সঙ্গে রয়েছেন রবিন্দ্র জাদেজা। ফিট থাকলে চেন্নাইয়ে থাকতে পারেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোও।

মুম্বাই ইন্ডিয়ান্স তাদের অধিনায়ক রোহিত শর্মাকে ধরে রেখেছে। দুই ভাই হার্দিক পাণ্ডিয়া আর ক্রণাল পাণ্ডিয়াকেও তারা ধরে রেখেছে। কাইরণ পোলার্ডকে মুম্বাই ছেড়ে দিয়েছে। আগেই জানা ছিল, ক্রিস গেইলকে ধরে রাখবে না রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলটি বিরাট কোহলির পাশাপাশি যুবেন্দ্র চাহাল আর এবি ডি ভিলিয়ার্সকে রেখে দিয়েছে।

রাজস্থান রয়্যালস শুধু স্টিভেন স্মিথকে ধরে রেখেছে। কিংস ইলেভেন পাঞ্জাব কাউকেই ধরে রাখেনি। তার মানে পুরো দলটাই নতুন অবয়বে আসতে পারে। দিল্লি ডেয়ারডেভিলস রেখে দিয়েছে ঋসভ পন্থ ও শ্রেয়াস আয়ারকে। সিদ্ধান্ত নিতে আর কয়েক ঘন্টা সময় পাচ্ছে ফ্রাঞ্চাইজিরা। এর মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিতে হবে।

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!