• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোপা দেল রের শিরোপা জিতল বার্সেলোনা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২২, ২০১৮, ০২:০৯ পিএম
কোপা দেল রের শিরোপা জিতল বার্সেলোনা

ঢাকা : সেভিয়াকে বড় ব্যবধানে হারিয়ে কোপা দেল রের শিরোপা জিতল বার্সেলোনা। এই নিয়ে টানা চতুর্থবার কোপা দেল রে চ্যাম্পিয়ন হল স্প্যানিশ ফুটবল জায়ান্টরা৷ ওয়ান্দা মেট্রোপলিটনের মাঠে লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি খেলার প্রথমার্ধেই তিন গোলে দলকে এগিয়ে দেন৷ শেষ পর্যন্ত ৫-০ গোলে জেতে বার্সা।

কুতিনহোর দেওয়া পাস থেকে ম্যাচের ১৪ মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করেন সুয়ারেজ। কিছুক্ষণ পর ৩১ মিনিটে জর্দি আলবার বাড়ানো বলকে জোরালো শটে বল জালে জড়িয়ে দেন মেসি। সুয়ারেজের জোড়া গোল এবং মেসির এক গোল ছাড়াও ম্যাচের দ্বিতীয়ার্ধে ইনিয়েস্তা এবং কুতিনহো দুটি গোল করেন।

প্রথমার্ধে বার্সার হয়ে তৃতীয় গোলটি করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ৷ ডি-বক্সে বল পেয়ে মেসি ও সুয়ারেজ নিজেদের মধ্যে বল নিয়ে খেলতে থাকেন৷ শেষে গোল মুখে মেসির বাড়িয়ে দেওয়া বল বিপক্ষের জালে জড়িয়ে দিতে কোন ভুল করেননি বার্সার উরুগুয়েন স্ট্রাইকার৷ ম্যাচের প্রথমার্ধে একবার অফসাইডের শিকার হন মেসি৷ তা নাহলে প্রথমার্ধে গোলের ব্যবধান বাড়ত বার্সার।

ম্যাচের প্রথম ৫০ মিনিট যদি মেসি-সুয়ারেজ জুটির হয় তাহলে কোপা দেল রে-এর শেষ ৪৫ মিনিট মাঠে নিজের উপস্থিতি জানান দিলেন বার্সার হয়ে শেষ ফাইনাল খেলা মিডফিল্ডার ইনিয়েস্তা। ম্যাচের ৫২ তম মিনিটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার। এরপর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৫-০ করেন বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার কুতিনহো।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!