• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোহলির বেঙ্গালুরুকে জেতালেন ডি ভিলিয়ার্স


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৪, ২০১৮, ০১:০৬ এএম
কোহলির বেঙ্গালুরুকে জেতালেন ডি ভিলিয়ার্স

ঢাকা : ঘরের মাঠে জয়ে ফিরল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু(আরসিবি)। বেঙ্গালুরুর ৪ উইকেটের জয়ে বড় অবদান রেখেছেন এবি ডি ভিলিয়ার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের ১৫৫ রান তাড়া করতে নেমে শুরুতেই ব্রেন্ডন ম্যাককালামের (০) উইকেট হারিয়ে ধাক্কা খায় বেঙ্গালুরু। ভালো খেলতে থাকা অধিনায়ক বিরাট কোহলি (২১) মুজিব উর রহমানের গুগলি বুঝতে না পেরে বোল্ড হয়েছেন।

৩৩ রানে ২ উইকেট হারানো বেঙ্গালুরুকে কক্ষপথে রাখেন ডি কক। ৮৭ রানে রবিচন্দ্রন অশ্বিন পর পর দুই বলে ডি কক (৪৫) ও সরফরাজকে (০) ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। কিন্তু ডি ভিলিয়ার্স ৩৮ বলে ৫৬ রানের ইনিংস খেলে জয়ের পথটা সহজ করে দিয়ে যান। দুটি চারের পাশাপাশি ছক্কা মেরেছেন চারটি। ১৯ বলে ২২ করেছেন মন্দীপ সিং।৩০ রানে ২ উইকেট নিয়েছেন অশ্বিন।  

এর আগে টস হেরে ব্যাটিং করতে নামা কিংস ইলেভেন পাঞ্জাবকে দুর্দান্ত শুরু এনে দেন আগের ম্যাচে ১৪ বলে ফিফটি করা লোকেশ রাহুল। মাঠে চারদিক দিয়ে তিনি চার-ছক্কা মেরে বেঙ্গালুরুর বোলারদের ঘাম ছুটিয়ে দেন। উমেশ যাদব মায়ঙ্ক আগারওয়ালকে (১৫) উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করান। সেটি ঝাপিয়ে পড়ে লুফে নিতে ভুল করেননি কুইন্টন ডি কক। পরের বলেই উমেশ শূন্য রানে অ্যারণ ফিঞ্চকে এলবিডব্লয়ের ফাঁদে ফেলেন।

৩২ রানে ২ উইকেট হারানো পাঞ্জাবের ভরসা তখন রাহুল। তার সঙ্গে যোগ দেন যুবরাজ সিং। তাঁকে বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে দেননি উমেশ। সরাসরি বোল্ড করেছেন। ৪ রান করে ফিরে গেলেন যুবরাজ। এরপর করুণ নায়ারকে নিয়ে ঘুরে দাঁড়ান রাহুল। ৯৪ রানে ব্যক্তিগত ৪৭ রানে ফেরেন তিনি। মাত্র ৩ রানের জন্য টানা দ্বিতীয় ফিফটি থেকে বঞ্চিত হলেন রাহুল। ৩০ বলে দুই চার আর চার ছক্কায় ৪৭ রান করেন তিনি।

খানিকবাদে করুণ নায়ারও (২৯) ফিরে যান। তারপরও অলআউট হওয়ার আগে কিংস ইলেভেন পাঞ্জাবের রান ১৫৫ অবধি পৌঁছেছে সেটি অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের সৌজন্যে। তাঁর ব্যাট থেকে আসে ২১ বলে ৩৩ রান। ২৩ রানে ৩ উইকেট নিয়েছেন উমেশ যাদব। ২টি করে উইকেট শিকার করেছেন ক্রিস ওকস, ওয়াশিংটন সুন্দর ও খেজরোলিয়া।
 
সোনালীনিউজ/আরআইবি/

Wordbridge School
Link copied!