• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোহলির মতো হতে না পেরে আফসোস তামিমের


ক্রীড়া ডেস্ক মার্চ ২১, ২০১৮, ০৬:০৫ পিএম
কোহলির মতো হতে না পেরে আফসোস তামিমের

ফাইল ছবি

ঢাকা: জাতীয় দলের হয়ে কাটিয়ে দিয়েছেন এক দশকেরও বেশি। বাংলাদেশের হাতে গোনা যে কয়েকজন বড় ক্রিকেট তারকা রয়েছেন তার মধ্যে অন্যতম তিনি। ক্রিকেটের তিন সংস্করণেই বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান তারই রয়েছে। তিনি তামিম ইকবাল। সাকিব আল হাসান বাদে তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি তিন সংস্করণ মিলিয়ে ১০ হাজারের বেশি রান করেছেন।

বাংলাদেশের অনেক স্মরণীয় মুহূর্তের সাক্ষী তিনি। সেই তামিম জনপ্রিয় ক্রিকেট ওয়েবাসাইট ক্রিকবাজে একান্ত সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলির সাফল্যে বিস্ময় প্রকাশ করার পাশাপাশি জানিয়েছেন তিনি তার ধারে কাছেও নেই।

ক্রিকবাজের সাংবাদিক তামিমকে জিজ্ঞেস করেছিলেন, আপনার পরিবার তো ভোজনবিলাসিতার জন্য পরিচিত। আপনার জন্য খাবারের মাত্রাতিরিক্ত ভালোবাসা কাটিয়ে উঠে স্বাস্থ্য সচেতন হওয়াটা ঠিক কতটা কঠিন ছিল? আপনি কি কাউকে দেখে অনুপ্রাণিত হয়েছিলেন?

তামিম উত্তর দিয়েছেন এভাবে, ‘বিরাট কোহলি যা করছেন আমি তার বিশেষ গুনগ্রাহী। আমি ভাবি, তিনি যা করছেন তা যদি আমিও করতে পারতাম। কিন্তু আমার মনে হয় একজন পেশাদার অ্যাথলেট হিসেবে আমি তার ধারেকাছেও নেই। এ ক্ষেত্রে আমাকে যদি কাউকে আদর্শ হিসেবে নিতে হয়, তবে তিনি সবচেয়ে উৎকৃষ্ট উদাহরণ।

টাইগারদের মারকুটে এই ওপেনার বলেন, ‘আমার জন্য বিষয়গুলি ছিল একদমই আলাদা। আমি এমন একটি পরিবার থেকে উঠে এসেছি যেটি চট্টগ্রামে একই সাথে খেলাধূলা ও ভোজন এই দুইয়ের জন্য জনপ্রিয়। আপনি যদি আমার বাবার ব্যাপারে জিজ্ঞেস করেন, প্রথম যে কথাটি বলব তিনি খেতে অসম্ভব ভালোবাসতেন। আমাদের যৌথ পরিবার আর খাবারের ব্যাপারে আমরা এক কথায় পাগল।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!