• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

খেলাঘরের কাছে হেরে তৃতীয় শেখ জামাল


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৫, ২০১৮, ০৮:৪৩ পিএম
খেলাঘরের কাছে হেরে তৃতীয় শেখ জামাল

ফাইল ছবি

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সুপার সিক্সের শেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েও চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেখ জামাল বনাম খেলাঘর ম্যাচের দিকে তাকিয়ে ছিল আবাহনী লিমিটেড। অবশেষে শেখ জামালের হারে এক মৌসুম পর আবারও শিরোপা জিতেছে আকাশি হলুদ জার্সিধারীরা। ফলে রূপগঞ্জ রানার-আপের স্বাদ পেলেও তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে শেখ জামালকে।  

বৃহস্পতিবার (৫ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৪ উইকেটে হেরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সুপার সিক্স শেষে ১৬ খেলায় অংশ নিয়ে ২০ পয়েন্ট অর্জন করে শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ২০ পয়েন্ট রয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জেরও। কিন্তু রান রেটে পিছিয়ে থেকে তৃতীয়স্থান পেতে হলো শেখ জামালের।

টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় খেলাঘর। ব্যাটিং-এ নেমে সুবিধা করতে পারেনি শেখ জামাল। স্কোর বোর্ডে ৯৮ রান উঠতেই ছয় ব্যাটসম্যান ফিরে যান প্যাভিলিয়নে। শেষ পর্যন্ত ৫ ওভার বাকী থাকতে ১৬০ রানে গুটিয়ে যায় শেখ জামাল। দলের পক্ষে অধিনায়ক নুরুল হাসান ৪৭, সোহাগ গাজী ২৭, আল-ইমরান ২৫, রবিউল হক ১৬ ও সৈকত আলী ১৩ রান করেন। খেলাঘরের রবি-মানেরিয়া ও সাদ্দাম ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৬১ রানের টার্গেট ৭৯ বল ও ৪ উইকেট হাতে রেখেই লক্ষ্য স্পর্শ করে ফেলে খেলাঘর। জবাবের শুরুটা ভালো না হলেও, অধিনায়ক নাজিমুদ্দিনের ৬১ ও রাফসান আল মাহমুদের ৪৬ রানে জয় নিশ্চিত হয় খেলাঘরের। শেখ জামালের নাজমুল ইসলাম ৩২ রানে ৫ উইকেট নিয়েও দলের হার ঠেকাতে পারেননি। তবে ঠিকই ম্যাচ সেরা হয়েছেন তিনি।
এ ম্যাচে জয় দিয়ে এবারের মৌসুম শেষ করে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম হলো খেলাঘর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!