• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গাজীপুরে জাহাঙ্গীর খুলনায় খালেক আ.লীগের প্রার্থী


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৮, ০২:১৪ পিএম
গাজীপুরে জাহাঙ্গীর খুলনায় খালেক আ.লীগের প্রার্থী

ঢাকা : গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গাজীপুরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও খুলনা সিটি করপোরেশনে গতবারের প্রার্থী তালুকদার আবদুল খালেককে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

রোববার (৮ এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা থেকে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যা ৭টায় এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যরা প্রার্থীদের আগে দুই সিটির নেতাদের সঙ্গে কথা বলেন। প্রায় দুই ঘণ্টার বেশি সময় বৈঠক করে দলীয় প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ।

বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে খুলনার নেতারা তালুকদার আবদুল খালেকের পক্ষে সর্বসম্মত সিদ্ধান্ত দেন।

শেখ হাসিনা খুলনা অঞ্চলের নেতাদের উদ্দেশে বলেন, ‘তোমরা গতবার খালেককে হারিয়ে দিয়েছ। আমার কাছে সব খবর আছে। একজন খুনির কাছে খালেক কেন হেরেছিল, আমি সব জানি।’

এ সময় খালেককে উদ্দেশ করে বলেন, সবাই যেহেতু তোমাকে চাচ্ছে তাহলে তোমাকে নির্বাচন করতে হবে। তুমি পদত্যাগ করে নির্বাচনের প্রস্তুতি নাও। জবাবে খালেক বলেন, নেত্রী আপনি যেহেতু চাইছেন তাই আমি নির্বাচন করব। খালেকের ঘনিষ্ঠ একটি সূত্র বাংলাদেশের খবরকে জানায়, তালুকদার আবদুল খালেক আজ সোম ও মঙ্গলবারের মধ্যে পদত্যাগের প্রক্রিয়া শেষ করবেন। ১২ এপ্রিল মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে ঘনিষ্ঠজনদের জানিয়েছেন।

এদিকে গাজীপুরে সিটিতে আজমতউল্লা খান ও মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ ১০ মনোনয়নপ্রত্যাশী আবেদন ফরম জমা দিয়েছিলেন। খুলনার মতো গাজীপুরের নেতা ও সংসদ সদস্যদের সঙ্গেও বৈঠক করেন শেখ হাসিনা। গাজীপুরে জাহাঙ্গীর আলমকে মনোনয়ন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এরপর মনোনয়ন বোর্ড বসে খুলনায় ও গাজীপুর সিটির মনোনয়ন চূড়ান্ত করে।

মনোনয়ন চূড়ান্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আগেই জাহাঙ্গীর আলম নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্টার আপলোড করেন। এতে আছে ‘মমতার জননী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা দিয়েছেন গাজীপুরবাসী আমাকে বিজয় উপহার দেবেন ইনশা আল্লাহ।’ এ ছাড়া ১ উপজেলা পরিষদ নির্বাচন, ২ পৌরসভা ও ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুযায়ী, আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোটগ্রহণ। মনোনয়ন দাখিলের শেষদিন ১২ এপ্রিল। যাচাই-বাছাই ১৫ ও ১৬ এপ্রিল। ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!