• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গেইল-ম্যাককালামদের ১৭৭ রানের চ্যালেঞ্জ ভাইকিংসের


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৭, ০৮:৫১ পিএম
গেইল-ম্যাককালামদের ১৭৭ রানের চ্যালেঞ্জ ভাইকিংসের

ফাইল ছবি

ঢাকা: ব্যাটিং দানব ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামের রংপুর রাইডার্সের সামনে ১৭৭ রানের চ্যালেঞ্জ ছুঁরে দিয়েছে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা চিটাগং ভাইকিংস। আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকান ভ্যান জাইলের হাফ সেঞ্চুরির সুবাদে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে বন্দর নগরীর দলটি।

শনিবার (২৫ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৮তম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় চিটাগং ভাইকিংস। ৫ বলে ১১ রান করে রানআউটের ফাঁদে পড়ে বিদায় নেন লুক রঞ্চি। মাশরাফির করা চতুর্থ ওভারের ৫ম বলে লাসিথ মালিঙ্গার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন এনামুল হক।

৩০ রানে দুই উইকেট হারিয়ে প্রতিরোধ গড়েন সৌম্য সরকার ও সিকান্দার রাজা। কিন্তু খুব বেশি দুর এগোতে পারেনি এই জুটি। দলীয় ৫৬ রানে নাহিদুল ইসলামের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন সৌম্য। তার আগে ২৬ বলে ২টি চার আর ২টি ছক্কায় ৩০ রান করেন এই ওপেনার।

৫৬ রানে ৩ উইকেট হারানো স্বাগতিক দলের হাল ধরেন ভ্যান জাইল ও সিকান্দার রাজা। ৭৬ রানের জুটি গড়ে বিদায় নেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তার আগে ২২ রান করেন তিনি। এরপর দলকে মজবুত অবস্থানে রেখে সাঝঘরে ফেরেন দক্ষিণ আফ্রিকার ভ্যান জাইল। ফেরার আগে ৪০ বলের ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৬৮ রান করেন তিনি।

শেষ দিকে আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরানের ১৬ বলে ২৫ রানের সুবাদে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। রংপুরের হয়ে অধিনায়ক মাশরাফি, মালিঙ্গা, নাহিদুল, রুবেল ও পেরেরা ১টি করে উইকেট নেন।

এবারের আসরে লিগ পর্বে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামলো রংপুর। আগের ৭ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে মাশরাফির রংপুর।
আর ৭ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম ও তলানিতে চিটাগং।

চিটাগং ভাইকিংস: লুক রঞ্চি (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক, নাজিবুল্লাহ জাদরান, সিকান্দার রাজা, ভ্যান জাইল, আল আমিন, লুইস রিসি, তানভীর হায়দার, সানজামুল ইসলাম ও তাসকিন আহমেদ।

রংপুর রাইডার্স: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিথুন, শাহরিয়ার নাফীস, রবি বোপারা, থিসারা পেরেরা, নাহিদুল ইসলাম, লাসিথ মালিঙ্গা, সোহাগ গাজী ও রুবেল হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!