• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গেইলের ‘বিস্ফোরক’ সেঞ্চুরিতে জিতল প্রীতির পাঞ্জাব


নিউজ ডেস্ক এপ্রিল ২০, ২০১৮, ১২:৪১ এএম
গেইলের ‘বিস্ফোরক’ সেঞ্চুরিতে জিতল প্রীতির পাঞ্জাব

ঢাকা: চতুর্থ ম্যাচে এসে হারের স্বাদ পেল সানরাইজার্স হায়দরাবাদ।বলা ভালো, এক ক্রিস গেইলই সাকিব আল হাসানদের হারিয়ে দিয়েছেন। আগে ব্যাট করে গেইলের অপরাজিত সেঞ্চুরির সৌজন্যে স্কোরবোর্ডে ১৯৩ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। বড় লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাবকে থামতে হয়েছে ১৭৮ রানে। ১৫ রানে হায়দরাবাদকে হারিয়ে পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এসেছে প্রীতি জিনতার দল। হায়দরাবাদ এক থেকে নেমে গিয়েছে দুই নম্বরে।

১৯৩ রান তাড়া করতে নেমে যেমন শুরুর দরকার ছিল হায়দরাবাদের সেটি তারা করতে পারেনি। ১৫ রানেই ফিরে যান ঋদ্ধিমান সাহা (৬)। তার আগেই আঘাত পেয়ে রিয়ার্ড হার্ট হন শিখর ধাওয়ান কোনও রান না করেই। মুলত ধাওয়ানের সার্ভিস না পেয়েই পিছিয়ে পড়ে হায়দরাবাদ। পরে তাঁর শুণ্যতা কেউ আর পূরণ করতে পারেননি। 

অধিনায়ক কেন উইলিয়ামসন চেষ্টা করেছিলেন। কিন্তু ফিফটি করার পর নিজের ইনিংসটাকে বড় করতে পারেননি। আউট হয়ে গেছেন ৫৪ রানে। ৪১ বলে তিন চার আর দুই ছক্কায় তিনি এই রান করে দিয়ে যান। মণীশ পাণ্ডে আর সাকিব শেষ অবধি ছিলেন বটে কিন্তু জয় পাওয়া আর সম্ভব হয়নি। 

সাকিব অশ্বিনের শেষ ওভারে পরপর দুই বলে ছক্কা হাঁকান। কিন্তু ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে। মণীশ ৪২ বলে ৫৭ আর সাকিব ১২ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। মোহিত শর্মা ৫১ ও অ্যান্ড্র টাই ২৩ রান দিয়ে নিয়েছেন ২টি করে উইকেট। 

এরআগে ব্যাট করতে নেমে নিলামে অবিক্রিত ক্রিকেটার ক্রিস গেইলই মেরে দেন একাদশ আইপিএলে প্রথম সেঞ্চুরি৷ হায়দরাবাদের বোলারদের বিরুদ্ধে বড়ই নির্মম ছিলেন ক্যারিবিয়ান দৈত্য৷ সেঞ্চুরি করেছেন মাত্র ৫৮ বলে৷ আইপিএলে এটি গেইলের ষষ্ঠ সেঞ্চুরি। সবমিলিয়ে টি-টোয়েন্টি সংস্করণে ২১তম সেঞ্চুরি৷ সেঞ্চুরি করার পর মাঠে উপস্থিত মেয়েকে সেটি উৎস্বর্গ করেন গেইল৷

গেইলের ব্যাটিং সাইক্লোনে হায়দরাবাদের সামনে ১৯৪ রানের লক্ষ্য ছুরে দেয় কিংস ইলেভেন পাঞ্জাব৷ শেষ পর্যন্ত ৬৩ বলে ১১টি ছক্কা ও একটি বাউন্ডারিতে ১০৪ রানে অপরাজিত থাকেন গেইল৷ গেইলের রাতে বাকিরা ছিলেন তাঁর ছায়া হয়ে। করুণ নায়ার ২১ বলে ৩১ এবং শেষের দিকে ৬ বলে ১৪ করেছেন অ্যারণ ফিঞ্চ। একমাত্র ভুবনেশ্বর কুমার ছাড়া কেউই বল হাতে সুবিধা করতে পারেননি। ২৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন ভুবি। রশিদ খান ৪ ওভার হাত ঘুরিয়ে ৫৫ রানের বিনিময়ে পেয়েছন ১ উইকেট। সাকিব ২ ওভারে ২৮ রান দিয়ে থেকেছেন উইকেটশুন্য। ম্যাচসেরা হয়েছেন ক্রিস গেইল।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!