• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গেইলের হাত ধরে বদলে যাবে রংপুর রাইডার্স?


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৭, ০৮:১৮ পিএম
গেইলের হাত ধরে বদলে যাবে রংপুর রাইডার্স?

ঢাকা: কাগজে কলমে এবারের বিপিএলে সবচেয়ে শক্তিশালি দল ঢাকা ডায়নামাইটস। কিন্তু এখন আর সেটি বলা যাচ্ছে না। রংপুর রাইডার্সে যে বৃহস্পতিবার ভোরে এসে গেছেন টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল। ক্যারিবীয় এই ব্যাটিং দানব কয়েক ওভার ক্রিস থাকতে পারলেই ম্যাচ একাই ঘুরিয়ে দিতে পারেন। রংপুরও নিশ্চয় মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে সঠিক কম্বিনেশন খুঁজে পাবে?

শুধু গেইল নন, বুধবার রংপুরের সঙ্গে যোগ দিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের আরেক বড় তারকা ব্রেন্ডন ম্যাককালাম। সাবেক কিউই অধিনায়ক একবার হাত খুলতে শুরু করলে থামানো কঠিন। গেইল-ম্যাককালাম এক দলের হয়ে খেললে সেই দলকে সমীহ না করে উপায় নেই! এই দুজনের সঙ্গে যুক্ত হয়েছেন লঙ্কান তারকা কুশল পেরেরা।

সবমিলিয়ে এখন আর ঢাকা তারকাবহুল দল নয়, এই তালিকায় থাকছে রংপুরও। যদিও সাম্প্রতিক সময়ে খেলার মধ্যে নেই গেইল। অস্ট্রেলিয়ার এক নারী থেরাপিস্টের মামলায় তাঁকে আদালতের বারান্দায় উঠতে হয়েছে। তাই রংপুরের হয়ে গেইল শুরুটা কেমন করেন এখন সেটাই দেখার। তাঁর ১৮ নভেম্বর আসার কথা থাকলেও তিনি দুদিন আগেই ঢাকায় পা রেখেছেন অনুশীলন সেরে তবেই মাঠে নামতে।

রংপুর চতুর্থ ম্যাচ খেলবে শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। এই ম্যাচ থেকেই গেইল-ম্যাককালামকে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি। বিপিএলের পরিসংখ্যান বলছে, বাংলাদেশের জমাট ঘরোয়া টুর্নামেন্টে দারুন সফল সাবেক ক্যারিবীয় অধিনায়ক। ১৫ ম্যাচ খেলে গেইলের তিন সেঞ্চুরির বিপরীতে ফিফটি রয়েছে একটি। মোট রান ৬৫০। এই রান করতে গেইল ছক্কা মেরেছেন ৪২টি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!