• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চলে গেলেন সাংবাদিক কাজী সিরাজ ও সঞ্জীব চৌধুরী


বিশেষ প্রতিনিধি সেপ্টেম্বর ১, ২০১৭, ১২:৪৩ এএম
চলে গেলেন সাংবাদিক কাজী সিরাজ ও সঞ্জীব চৌধুরী

কাজী সিরাজ ও সঞ্জীব চৌধুরী

ঢাকা: একই দিনে দেশের দুই প্রথিতযশা ও স্বনামধন্য সিনিয়র সাংবাদিক ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি....রাজিউন)।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাত ১০টার পর সিনিয়র সাংবাদিক, জনপ্রিয় কলামিস্ট ও টকশোর আলোচিত মুখ কাজী সিরাজ রাজধানীর ফরাজী হাসপাতালে মৃত্যুবরণ করেন।

একই দিন সন্ধ্যা ৭টায় গেন্ডারিয়ার একটি হাসপাতালে মারা যান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডেইলি নিউ নেশন পত্রিকার সিনিয়র সাংবাদিক সঞ্জীব চৌধুরী।  

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, আসগর আলী হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা সঞ্জীব চৌধুরী মারা যান। তার মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেছেন।

রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবার্তায় খালেদা জিয়া বলেন, সঞ্জীব চৌধুরী একজন প্রথিতযশা সাংবাদিক ছিলেন। তিনি দলের দুঃসময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। দলের পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন। তার মৃত্যুতে দল একজন নিবেদিত নেতাকে হারাল।

সঞ্জীব চৌধুরী সর্বশেষ নিউ নেশনে কর্মরত ছিলেন। এর আগে আমার দেশ-এর নিউজ এডিটর ছিলেন এই সাংবাদিক।

অন্যদিকে, প্রয়াত কাজী সিরাজ ছিলেন স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা, দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক। সর্বশেষ তিনি সাপ্তাহিক রোববার পত্রিকায় সম্পাদকের দায়িত্বে ছিলেন।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে কাজী সিরাজের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দাফন হবে কুমিল্লার চৌদ্দগ্রামে পারিবারিক কবরস্থানে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!