• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরলেন উমর, কামরান বাদ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ১০:০৭ পিএম
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরলেন উমর, কামরান বাদ

ঢাকা: আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাদ পড়েছেন কামরান আকমল। তবে দলে ফিরেছেন কামরানের ছোট ভাই উমর আকমল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের সর্বশেষ ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন কামরান। ঐ তিন ম্যাচের সিরিজে ৪৭, ২১ ও শূন্য রান করেন তিনি। সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান। অপরদিকে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে না পারায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের স্কোয়াডে ছিলেন না উমর। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য তাকে বিবেচনা করেছেন নির্বাচকরা।

উমরের মত আবারো ওয়ানডে দলে ফিরলেন সাবেক অধিনায়ক আজহার আলী। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন না তিনি। চলতি বছরের জানুয়ারি অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডেতে ব্যর্থ ছিলেন আজহার। ঐ তিন ম্যাচে তিনি যথাক্রমে ২৪, ৭ ও ৬ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়ে বাদ পড়ার পর উমরকে দলে রেখেছেন সাবেক অধিনায়ক ইনজামাম উল হকের নেতৃত্বাধীন চার সদস্যের নির্বাচক কমিটি।
ক্যারিবিয় সফরে সিমিত ওভারের দলে সুযোগ না পেলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পেয়েছেন সাবেক অধিনায়ক আজহার আলী।

ইনজামাম বলেন, ইংলিশ কন্ডিশন বিবেচনা করে দল নির্বাচন করা হয়েছে। ‘ইংলিশ কন্ডিশনে তার ভাল রেকর্ড বিবেচনা করে আলীকে দলে নেয়া হয়েছে। পক্ষান্তরে ফিটনেসে উন্নতি করায় দলে ফিরেছেন উমর।’ সরফরাজ আহমেদ দলের নেতৃত্ব দেবেন।

‘বি’ গ্রুপে পাকিস্তানের প্রতিদ্বন্দ্বী অপর তিন দল হচ্ছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। গ্রুপ পর্বে বার্মিংহামে ৪ জুন নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মোকাবেলা করবে পাকিস্তান। এরপর একই ভেন্যুতে ৭ জুন দক্ষিণ আফ্রিকা এবং কার্ডিফে ১২ জুন শ্রীলংকার বিপক্ষে লড়বে সরফরাজের নেতৃত্বাধীন দলটি।

‘এ’ গ্রুপের দলগুলো হচ্ছে- বাংলাদেশ,স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। দুই গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে উন্নীত হবে।

পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আজহার আলী, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আকমল, ফকর জামান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ফাহিম আশরাফ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও শাহদাব খান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

 

Wordbridge School
Link copied!