• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোলের সেঞ্চুরি, নিষ্প্রভ নেইমার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ০৮:৫৩ এএম
চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোলের সেঞ্চুরি, নিষ্প্রভ নেইমার

ঢাকা: ইতিহাস রচনা করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।সান্টিয়াগো বার্নাব্যু সাক্ষি থাকল সেই ইতিহাসের। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চুরি করলেন সিআর সেভেন। জোড়া গোল এসেছে রোনালদোর পা থেকে। ঘরের মাঠে রিয়াল ৩-১ গোলে অনায়াসে হারিয়েছে পিএসজিকে।

লা লিগায় রিয়ালের সাম্প্রতিক যাত্রা পথ মসৃণ হয়নি। ঘরের মাঠে বার বার হোঁচট খেতে হয়েছে জিদানের শীষ্যদের। যদিও রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে শেষ ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিল মাদ্রিদ। হ্যাটট্রিক করে আত্মবিশ্বাস ফিরে পেয়েছিলেন রোনালদো। সেই আত্মবিশ্বাসটাই কাজে লাগল পিএসজির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ প্রি-কোয়ার্টারের প্রথম পর্বের খেলায়।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের ধারাবাহিকতা নিয়ে সংশয় নেই। শেষ আটবারের সেমিফাইনালিস্ট তারা। একই কথা প্রযোজ্য রোনালদোর বেলায়ও। লা লিগায় যাই হোক না কেন, চ্যাম্পিয়ন্স লিগে গোল করাতে কোনও কমতি নেই পর্তুগীজ তারকার। ধারাবাহিকতা বজায় রেখেছেন সিআর সেভেন।

বুধবার রাতে শুরুতেই পিছিয়ে পড়েও ঘটনাবহুল প্রি-কোয়ার্টার ফাইনালে নেইমারদের ৩-১ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল। ম্যাচের শুরু থেকেই গোলের সুযোগ তৈরি করে দু’দলই। তবে গোল পেতে ৩৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় পিএসজিকে। কিলিয়েন এমবাপ্পের ক্রস থেকে অরক্ষিত রাবিয়ত গোল করে এগিয়ে দেন ফরাসি দলটিকে।

প্রথমার্ধেই ম্যাচে সমতা ফেরায় রিয়াল। ৪৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে এটি ছিল তাঁর শততম গোল। ৮৩ মিনিটে পিএসজি গোলরক্ষকের দস্তানা ফেরত বল পুনরায় জালে ঠেলে দেন চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো। রিয়াল তারকার জ্বলে ওঠার দিনে নিষ্প্রভ ছিলেন নেইমার। নিজেকে চেনানোর মতো কিছু করে দেখাতে পারেননি।

৮৬ মিনিটো মার্কোর পাস থেকে রিয়ালের হয়ে তৃতীয় গোল করেন মার্সেলো।পিএসজির বিরুদ্ধে জোড়া গোলের পর চলতি চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোলসংখ্যা দাঁড়াল ১১। এখনও পর্যন্ত তিনিই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। আগামী ৬ মার্চ প্যারিসে ফিরতি লেগের প্রি-কোয়ার্টার ফাইনাল খেলবে রিয়াল-পিএসজি।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!