• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ছক্কা মেরে কোহলির দুর্দান্ত সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৭, ০৮:৫৭ পিএম
ছক্কা মেরে কোহলির দুর্দান্ত সেঞ্চুরি

ঢাকা: যারা এত দিন বলে আসছিলেন বিরাট কোহলি শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন তাদের কথা মনে হয় সত্যি হতে চলেছে! পুণেতে যারা বিরাটের সেঞ্চুরি দেখেছেন তাদের এই ধারণা আরও পোক্ত হওয়ার কথা। একবার ভাবুন, ৫৬ রানের মধ্যে ৪ উইকেট চলে গেছে ভারতের। কারা সেই ব্যাটসম্যান নামগুলো শুনুন, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, যুবরাজ সিং আর মহেন্দ্র সিং ধোনি।

তারওপর মাথার ওপর ৩৫০ রানের বোঝা। মনে হচ্ছিল, ভারত কত বড় ব্যবধানে হারে সেটাই দেখার। আর কোহলি বড় জোর হারের ব্যবধানটাই কমাতে পারবেন। কিন্তু ভারতেন নয়া ওয়ানডে অধিনায়ক ইংলিশ বোলারদের নিয়ে যা করলেন সেটা চোখে না দেখলে বিশ্বাস করা যায় না!

এত চাপের মধ্যে চার-ছক্কা মেরে ফিল্ডারদের ব্যস্ত রাখলেন। কভার দিয়ে ছক্কা মারলেন। এত সাবলিল ইনিংস! অনন্য এক ইনিংসই খেললেন কোহলি। ক্যারিয়ারে ২৭ তম সেঞ্চুরি তুলে নিলেন ভয়ডর না করে সোজা ছক্কা মেরে। কোহলি বলেই হয়ত সম্ভব।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৩ বলে অপরাজিত ১০৫ রান করে ভারতকে জয়ের দিকে নিয়ে যাচ্ছেন কোহলি। তার সঙ্গী হিসেবে আছেন কেদার যাদব ৮৬ রান নিয়ে। এদিন তিনিও বুঝিয়ে দিয়েছেন ভারতের তারকাখচিত দলে তার কাজটা কি! ভারত ৩২ ওভারে ৪ উইকেট তুলেছে ২২৯ রান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!