• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা শুরু


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১২, ২০১৭, ০৭:২০ পিএম
জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা শুরু

ঢাকা: বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় রোববার (১২ মার্চ) শুরু হয়েছে ‘ওয়ালটন প্রথম জাতীয় মহিলা বেসবল চ্যাম্পিয়নশিপ’। ধানমন্ডিস্থ মহিলা ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত উদ্বোধনী দিনে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ভিকারুন্নেসা ও ইডেন মহিলা কলেজ। ১৪ মার্চ ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা।

উদ্বোধনী দিনে চারটি ম্যাচ মাঠে গড়ায়। দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশ ১১-০ ব্যবধানে ঢাকা জেলাকে হারায়। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ আনসার একই ব্যবধানে হারায় সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে। দিনের তৃতীয় ম্যাচে ভিকারুন্নেসা ৬-২ ব্যবধানে হারায় সোলায়মান এসসিকে। আর চতুর্থ ম্যাচে  ইডেন মহিলা কলেজ ৮-০ ব্যবধানে হারায় ঢাকা কমার্স কলেজকে।

দুপুরে মহিলা ক্রীড়া কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করেন খ্যাতিমান ক্রীড়া সংগঠক আলহাজ্ব বেগম ফরিদা আক্তার। ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন এ সময় উপস্থিত ছিলেন।

প্রথম জাতীয় মহিলা বেসবল চ্যাম্পিয়নশিপে দুই গ্রুপে আটটি দল অংশ নিয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ পুলিশ, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, ভিকারুন্নেছা-নুন স্কুল এন্ড কলেজ ও সোলায়মান স্পোটিং ক্লাব। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, ইডেন মহিলা কলেজ, সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ও ঢাকা কমার্স কলেজ।

নকআউট ভিত্তিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া সবগুলো দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেয়া হয়েছে। এ ছাড়া টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!