• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জামিন পেলেন মানবসেতুর উপর হাঁটা সেই চেয়ারম্যান


মাহবুবুর রহমান সুমন, চাঁদপুর মার্চ ৩০, ২০১৭, ১২:০১ পিএম
জামিন পেলেন মানবসেতুর উপর হাঁটা সেই চেয়ারম্যান

চাঁদপুর: হাইমচরে পদ্মা সেতুর অনুরূপ মানবসেতুর মাধ্যমে শিক্ষার্থীদের পিঠের উপর হেঁটে যাওয়া সেই উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী চাঁদপুর আদালতে আত্মসমর্পন করে জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার (২৯ মার্চ) বিকেলে হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী অতিরিক্ত জেলা দায়রা জজ মামুনুর রশিদের আদালতে আত্মসমর্পন করেন।

দীর্ঘ সময় জামিনে আবেদনের উপর রাষ্ট্রপক্ষে, বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীরা তাদের যুক্তি উপস্থাপন করেন। উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে বিচারক মামুনুর রশিদ অভিযুক্ত নূর হোসেন পাটওয়ারীর মানবসেতুর উপর দিয়ে হেঁটে যাওয়ায় কোন শিক্ষার্থী অসুস্থ বা আহত না হওয়ায় এবং এই মামলার কোন এমসি আদালতে জমা না দেয়ায় জামিন প্রদান করেন।

অন্যদিকে এই মামলার অপর চার আসামি স্কুলের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি হুমায়ন পাটওয়ারী, সদস্য মুনসুর আহমেদ ও এমএ বাশার আদালতে জামিনের জন্য আসেননি। শুধুমাত্র প্রধান আসামি উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী এককভাবে আদালতে আত্মসমর্পন করে জামিন পেয়েছেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাড. সাইয়্যেদুল ইসলাম বাবু। বাদীপক্ষে আইনজীবী ছিলেন, অ্যাড. সেলিম আকবর, অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জসিম উদ্দিন ভূঁইয়া মিঠু। বিবাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. আহসান  হাবীব, অ্যাড. জহিরুল ইসলাম, অ্যাড.  মজিবুর রহমান ভূঁইয়া, অ্যাড. মামুন, অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

উল্লেখ্য, চলতি বছরের ৩০ জানুয়ারি হাইমচর উপজেলার নীলকমল ওচমানিয়া বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে কোমলমতি স্কুল ছাত্রদের তৈরি করা মানবসেতুর উপর দিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী জুতা পরে হাঁটার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশের খবর ছড়িয়ে পড়লে সর্বত্র সমালোচনার ঝড় বইতে শুরু করে। ঘটনার পর আহমেদ আলী নামে এক অভিভাবক নুর হোসেন পাটওয়ারীকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে হাইমচর থানায় মামলা (নং জিআর-২) দায়ের করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!