• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাহানারাদের নতুন কোচ ডেভিড ক্যাপেল


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৬, ০২:১৩ পিএম
জাহানারাদের নতুন কোচ ডেভিড ক্যাপেল

অবশেষে নারী ক্রিকেট দলের কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট  বোর্ড (বিসিবি)।  প্রায় পাঁচ মাস পর নারী ক্রিকেট দল কোচ হিসেবে পেলো সাবেক ইংলিশ ক্রিকেটার  ডেভিড ক্যাপেলকে। বিসিবি তাকে আগামী ৬ মাসের জন্য নিয়োগ দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ বাছাই পর্ব পর্যন্ত দলের সঙ্গে থাকবেন তিনি। এ লক্ষ্যে আগামী মাসে থাইল্যান্ডে ক্যাম্প করার আগেই ঢাকায় পা রাখবেন ৫৩ বছর বয়সী এ ইংলিশ কোচ।

ইসিবির লেভেল-৪ কোর্স করা ক্যাপেল ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত অস্ট্রেলিয়া নারী দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত মহিলা বিশ্বকাপে ফাইনাল খেলেছিল তার শিষ্যরা।

এর আগে অবশ্য ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত কাউন্টি ক্রিকেট দল নর্দাম্পশায়ারের  প্রধান কোচ ও প্রথম টিম ম্যানেজার ছিলেন। ১৯৮১ সাল থেকে শুরু করে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে এই অলরাউন্ডার ১৫ টি টেস্ট ও ২৩টি ওয়ানডে ম্যাচ  খেলেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক কোচ চাম্পিকা গামাগের মেয়াদ শেষ হয় গত জুনে। মেয়াদ শেষ হলে বিসিবি তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!